Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভিকারুন্নিসা ছাত্রীকে যৌন হয়রানি, অবশেষে বাবার মামলা

প্রকাশিত: ১০ মার্চ ২০১৮, ০০:০১

লাইভ প্রতিবেদক: ভিকারুন্নিসা স্কুল এন্ড কলেজ ছাত্রীকে যৌন হয়রানি করায় অবশেষে মামলা করা হয়েছে। ওই ছাত্রীর বাবা শুক্রবার মামলায় করেছেন। এর আগে সাতই মার্চের সমাবেশের মিছিলের মধ্যে বাংলামোটরে এক কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় ঘটে। এনিয়ে ওই ছাত্রী ফেইসবুকে স্ট্যাটাস দিলে তা ভাইরাল হয়ে যায়। পরে হুমকি-ধমকির মুখে তিনি সেই স্ট্যাটাস অনলি মি (হাইড) করে দেন।

রমনা থানার ওসি মাইনুল ইসলাম সাংবাদিকদের জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই ছাত্রীর বাবা মামলা করেছেন। এতে অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। তিনি বলেন ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অপরাধীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

উল্লেখ্য, ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বুধবার বিকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা ছিল। ক্ষমতাসীন দলটির বিভিন্ন ওয়ার্ড শাখা এবং ছাত্রলীগ, যুবলীগের মত সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা ঢাকার বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে ওই জনসভায় যোগ দেন।

কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় ফেইসবুকে স্ট্যাটাস

বাংলামোটরে এরকম একটি মিছিলের মধ্যে পড়ে একদল যুবকের হাতে যৌন নিপীড়নের শিকার হওয়ার কথা এক ছাত্রী ফেইসবুকে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

সেখানে তিনি অভিযোগ করেন, কলেজ থেকে ফেরার সময় এই জনসভার কারণে বাস না পেয়ে হাঁটতে হাঁটতে বাংলামোটরে আসার পর একটি মিছিলে থাকা একদল যুবক তাকে ঘিরে ফেলে যৌন নিপীড়ন করে।

তিনি ফেইসবুক পোস্টে লেখেন, ১৫-২০ জন যুবক তাকে যৌন নিপীড়ন শুরু করলে এক পুলিশ সদস্য তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দেয়। ক্ষোভের সঙ্গে ওই তরুণী লেখেন, এরপর তিনি বাংলাদেশেই থাকবেন না।

তিন ঘণ্টায় ওই পোস্টের শেয়ার ৫ হাজার ছাড়িয়ে যায়; অনেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে সোচ্চার হন। এই বিষয়টি নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনাও আসে নানাজনের মন্তব্যে।

 

ঢাকা, ০৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ