Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইইউবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

প্রকাশিত: ৯ মার্চ ২০১৮, ০২:৩৫

আইইউবি লাইভ: বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)'তে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরায় অনুষ্ঠিত হয়।

যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালনের জন্য আইইউবির স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোশাল সায়েন্সেসের উদ্যেগে বৃহস্পতিবার এক সেমিনার ও মনিপুরী নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়।

’প্রগতিকে দাও গতি: শিক্ষাঙ্গনে লিঙ্গ ভিত্তিক সমতা অর্জন’ শীর্ষক সেমিনারে মূল বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর সাদেকা হালিম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোশাল সায়েন্সেস-এর ডীন ড. মাহবুব আলম।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর এম ওমর রহমান উল্ল্যেখ করেন, “আইইউবিতে কর্মরত শিক্ষকদের মধ্যে ৪০ শতাংশ নারী এবং এ হার উত্তরোত্তর বৃদ্ধি করা হচ্ছে’।

সেমিনারে প্রফেসর সাদেকা হালিম বলেন, নীতিপ্রণয়নে নারীর অংশগ্রহন বৃদ্ধির পাশাপাশি রাজনৈতিক ও সাংবিধানিক ভাবেও শিক্ষাঙ্গনে নারীর ক্ষমতায়ন বাড়াতে হবে। এক্ষেত্রে তিনি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের প্রয়োজনীয়তার কথা উল্ল্যেখ করেন। দিবসের অন্যতম আকর্ষণ ছিল সিলেটের মৌলভীবাজার থেকে আগত মনিপুরী থিয়েটারের নারী শিল্পীদের একটি বিশেষ দলের রাসনৃত্য পরিবেশনা।

অনুষ্ঠানে আইইউবি’র বিভিন্ন স্কুলের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ব্যাপক সংখ্যক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ