Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের চিঠি

প্রকাশিত: ৯ মার্চ ২০১৮, ০০:২৭

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক ভিসি ড. একেএম নূর-উন-নবীর অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ পর্যালোচনার জন্য রেজিস্টার বরাবর চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযোগ বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বিভিন্ন রেকর্ডপত্র (কাগজ) পর্যালোচনার জন্য ওই চিঠি পাঠিয়েছেন বলে জানা যায়।

বৃহস্পতিবার দুদক সম্মিলিতি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত চিঠিতে প্রয়োজনীয় কাগজপত্র তলব করা হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইব্রাহীম কবীর বিষয়টি নিশ্চিত করেন। চিঠিতে বেরোবির সাবেক ভিসি, ড. একেএম নূর-উন-নবীর বিরুদ্ধে অভিযোগের তদন্তের স্বার্থে প্রয়োজনীয় কাগজপত্র আগামী ২০ মার্চের মধ্যে পাঠানোর অনুরোধ জানানো হয়।

তলব করা রেকর্ডপত্রের তালিকায় রয়েছে, আপ্যায়ন খাতের বিল ভাউচার, টিএ/ডিএ খাতের বরাদ্দ ও উত্তোলনের ভাউচার, ভ্রমণ সূচি, উপাচার্য পদের বাইরে দায়িত্বপালনকারী পদের বিবরণ, ৪৫তম সিন্ডিকেট বৈঠকের রেজুলেশনের কপি, নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলমের নিয়োগের প্রয়োজনীয় কাগজপত্র, তার সময়ে রেজিস্ট্রার পদে দায়িত্বপ্রাপ্তদের তালিকা, পরিবহণ জ্বালানি খাতের ব্যয়ের তালিকা, ২০১৩-১৭ পর্যন্ত ভর্তি পরীক্ষায় গ্রহিত টাকার পরিমাণসহ প্রয়োজনীয় দলিলাদি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইব্রাহীম কবীর বলেন, ‘চিঠি আমার দফতরের এসেছে। আমি রংপুরের বাইরে আছি। গিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে’।

২০১৭ সালের ৫ মে ভিসি প্রফেসর ড. একেএম নুর-উন-নবীর চার বছর মেয়াদ শেষ হয়। এর ২৫ দিনের মাথায় নতুন ভিসি হিসেবে প্রফেসর ড. নাজমুল আহসান কলিম উল্লাহকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেওয়া হয়।


ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ