Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে কাফনের কাপড় পড়ে ৪ কর্মচারীর অনশন

প্রকাশিত: ৯ মার্চ ২০১৮, ০০:০০

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) চাকুরি স্থায়ীকরণসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কাফনের কাপড় পরে রেজিস্ট্রার দপ্তরের সামনে অনশন করেছে চার কর্মচারী। বৃহস্পতিবার সকাল থেকে আছমা, আমেনা, আমিনুর এবং মোশাররফ নামের এই চার কর্মচারী রেজিস্ট্রার কার্যালয়ের সামনে অনশন শুরু করে।

পরে দুপুর দুই টায় প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য এসে তাদেরকে রেজিস্ট্রার এবং ভিসির সাথে সরাসরি কথা বলিয়ে দেয়ার আশ্বাস প্রদান করলে তারা অনশন তুলে নেন।

জানা যায়, ২০১৩ সালে তৎকালীন ভিসি ড. আব্দুল জলিলের সময় এডহক ভিত্তিতে নিয়োগ পান এই চার কর্মচারী। চার মাস নিয়মিত বেতন পাবার পর নিয়োগ জটিলতার কারণে তাদের বেতন স্থগিত করে প্রশাসন। এরপর এখন পর্যন্ত এই চার কর্মচারীর বেতন চালু কিংবা তাদের চাকুরি স্থায়ী হয়নি।

এদিকে, ৪৪ মাসের বকেয়া পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ৪৪ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোসহ ১০ দফা দাবিতে মিছিল করে তারা। বিক্ষুব্ধ কর্মচারীরা মিছিল নিয়ে রেজিস্ট্রার দপ্তরের দিকে যেতে চাইলে পুলিশ তাদেরকে বাঁধা দেয়। এসময় উপাচার্যের ব্যক্তিগত সচিব আমিনুর রহমানের অপসারণের দাবিতে শ্লোগান দেয় কর্মচারীরা।

কর্মচারীদের জানান, পুলিশ দিয়ে কর্মচারীদের ১০ দফা দাবি সংবলিত একটি ব্যানার খুলে ফেলা হয়েছে। তাদের অভিযোগ উপাচার্যের সদিচ্ছা থাকা সত্ত্বেও কর্মচারীদের সকল কাজের ফাইল তার ব্যক্তিগত সচিব আমিনুর রহমান আটকে রাখেন। কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর আলম বলেন, “আমাদের দাবি যৌক্তিক। আমরা বসে আলোচনা করে পরবর্তী কর্মসূচীর জন্য সিদ্ধান্ত নেব।”

এ বিষয়ে ভিসির ব্যক্তিগত সচিব আমিনুর রহমান বলেন, আমি এ বিষয়ে কোনভাবেই জড়িত না। বিশ্ববিদ্যালয় ভাল চলছে এটা একটা মহলের কাছে ভাল লাগছে না। তাই উদ্দেশ্য প্রণোদিতভাবে এসব অভিযোগ করা হচ্ছে। এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রারের সাথে যোগাযোগের চেষ্টা করে কারো মন্তব্য পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৩ সালের জানুয়ারি মাসে বিশ্ববিদ্যালয়ে যোগদান করে পরের চারমাস নিয়মিত বেতন পেয়েছেন এই ৫১ কর্মচারী এবং ৭ কর্মকর্তা। পরবর্তীতে নিয়োগ জটিলতার কারণে ২০১৩ সালের মে মাস থেকে ২০১৬ সালের ডিসেম্বর মাস পর্যন্ত মোট ৪৪ মাস তাদের বেতন-ভাতা বন্ধ রাখে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

২০১৭ সালের জানুয়ারি থেকে পুনরায় তাদের বেতন-ভাতা প্রদান করার সিদ্ধান্ত নেয় প্রশাসন। তবে সেসময় তাদেরকে বিগত ৪৪ মাসের বকেয়া বেতন ভাতা প্রদানের কোন উদ্যোগ নেয়া হয়নি।


ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ