Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটের জাতীয় কনফারেন্স আগামি ২১ মার্চ শুরু

প্রকাশিত: ৮ মার্চ ২০১৮, ১৯:২২

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) “ন্যাশনাল কনফারেন্স অন ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং (এনসিডব্লিউআরই)” শীর্ষক জাতীয় কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২১ ও ২২ মার্চ প্রথমবারের মত এই কনফারেন্স অনুষ্ঠিত হবে। চুয়েটের পুর ও পানিসম্পদ কৌশল (সিভিল এন্ড ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং (সিডব্লিউআরই) বিভাগ দু’দিনব্যাপী এই কনফারেন্সের আয়োজন করছে।

কনফারেন্সে পানিসম্পদ কৌশল বিষয়ের পাশাপাশি নদী প্রকৌশল, ড্রেজিং, বন্দর-পোতাশ্রয় ও কোস্টাল ইঞ্জিনিয়ারিং, জলবায়ু পরিবর্তনের প্রভাব, পানি সেচ ও ভূ-পৃষ্ঠস্থ’ পানি ব্যবস্থাপনা, পানি ও পানিবর্জ্য ব্যবস্থাপনা, আরবান হাইড্রোলজি ও ড্রেনেজ, স্যানিটেশন ও স্বাস্থ্য, টেকসই উন্নয়নসহ প্রভৃতি বিষয় নিয়ে বিভিন্ন শিক্ষক-গবেষক, বিজ্ঞানী, শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তাগণ আলোচনা করবেন।

এদিকে কনফারেন্স উপলক্ষ্যে নতুন প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এক প্রস্তুতি সভা ডীন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যানগণ এবং কনফারেন্স আয়োজক কমিটির সদস্যগণের সমন্বয়ে অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন চুয়েটের ভিসি প্রফেসর ড . মোহাম্মদ রফিকুল আলম মহোদয়।

সভায় আসন্ন কনফারেন্সের সার্বিক প্রস্তুতির বিভিন্ন দিক নিয়ে অবহিত করেন পুর ও পানিসম্পদ কৌশল বিভাগের বিভাগীয় প্রধান এবং কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. আয়শা আখতার। এ সময় উপস্থিত ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: সাইফুল ইসলাম, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, পুরকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. মো: মইনুল ইসলাম, দুর্যোগ ও পরিবেশগত কৌশল (ডিজেস্টার এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং) বিভাগ এবং স্থাপত্য বিভাগের প্রধান সুলতান মাহমুদ ফারুক, কনফারেন্স সেক্রেটারি ও সিডব্লিউআরই বিভাগের লেকচারার মো: সামিউন বসির, কনফারেন্সের যুগ্ন সেক্রেটারি শোভন হালদার প্রমুখ।

 

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ