Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নাট্যকর্মীকে পেটালেন রাবির বহিষ্কৃত ছাত্রলীগ নেতা

প্রকাশিত: ৮ মার্চ ২০১৮, ০০:৩৫

রাবি লাইভ: সাংবাদিককে মারধরের ঘটনায় বহিষ্কার হওয়া ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এবার এক নাট্যকর্মীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলা ভবনের পাশে মারধরের শিকার হন অনুশীলন নাট্যদল কর্মী মইনুল ইসলাম। গুরুতর আহতবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সে বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। অভিযুক্ত ব্যক্তি হলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তথ্য যোগাযোগ বিষয়ক সম্পাদক ও আইন বিভাগের শিক্ষার্থী মাহমুদুর রহমান কানন।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয় মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে বান্ধবীসহ বন্ধুদের নিয়ে আড্ডায় ছিলেন মইনুল নামের ওই শিক্ষার্থী। এদিকে মইনুলের বান্ধবী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ও কলা অনুষদ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঝলক সরকারের সহপাঠি।

বান্ধবীকে অন্য ছেলের সাথে দেখে বসে থাকার কারণ জানতে চায় ঝলক। এক পর্যায়ে মইনুলের সাথে বসে থাকা বান্ধবী ঝলককে উদ্দেশ্য করে উত্যক্ত মূলক কিছু কথা বলতে থাকে। দুই পক্ষ নিজেদের অবস্থা জানান দিতে বড় ভাইদের ঘটনাস্থলে ডেকে পাঠায়।

এঘটনায় রাগন্বিত হয়ে মঈনুলকে মারধর শুরু করে ঝলক সরকারের সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন। পরে মইনুলের বন্ধুরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহত মইনুল রামেকের ৮নং ওর্য়াডে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

এর আগে গত বছরের ১০ জুলাই বিশ্ববিদ্যালয়ের ডেইলি স্টারের সাংবাদিককে মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে স্থায়ীভাবে বহিষ্কার হয় ওই ছাত্রলীগ নেতা। আবার সাংবাদিক হত্যাচেষ্টা মামলার আসামীও তিনি। তবে ওই ঘটনায় কাননকে বহিষ্কার করা হলেও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সুপারিশে কয়েকমাস পর কেন্দ্রীয় ছাত্রলীগ বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়। এর পর আবারও মারধরের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

ঘটনার ব্যাপারে ছাত্রলীগ নেতা মাহমুদুর রহমান কানন বলেন, ‘মারধরের ঘটনা ঘটেনি। সেখানে কথা কাটাকাটি দেখে আমি মিমাংসা করে দেওয়ার চেষ্টা করছিলাম। এসময় আমার ছোট ভাইদের চড়-থাপ্পর দিয়ে সমাধান করে দিয়েছি’।

প্রসঙ্গত, গত বছরের ১০ জুলাই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাস ভাংচুরের ছবি তোলার সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও দ্য ডেইলি স্টারের সাংবাদিক আরাফাত রহমানকে মারধর করে ছাত্রলীগ নেতা কানন।


ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ