Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দ্রুত বিচার দাবি: শাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

প্রকাশিত: ৮ মার্চ ২০১৮, ০০:২১

শাবি লাইভ: জনপ্রিয় লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীদের দ্রুত বিচার দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) শিক্ষকদের গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়েছে। হামলার সঙ্গে জড়িত চক্রকে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও তুলে ধরেন তারা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবনের সামনে শাবি শিক্ষক সমিতির আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়। প্রফেসর জাফর ইকবালের ওপর হামলার নেপথ্যের লোকদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা ও ক্যাম্পাসের নিরাপত্তা জোরদারের দাবি জানান শিক্ষকরা। একই সঙ্গে এই ঘটনা নিয়ে রাজনৈতিক কাঁদা ছোড়াছুড়ি না করারও আহ্বান জানানো হয়।

এর আগে ভিসি ভবনের সামনে থেকে একটি মৌন মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে গণস্বাক্ষর কর্মসূচিতে অংশ নেয়। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ হাসানুজ্জামান শ্যামল, সাধারণ সম্পাদক ও প্রক্টর প্রফেসর জহির উদ্দিন আহমদসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মৌন মিছিল করেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে বের করা হয় প্রতিবাদী মৌন মিছিল। এতে শাবির সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা অংশ নেন। মিছিল শেষে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সামনে সমাবেশ করেন তারা।

এছাড়াও দুপুরে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ জানায়। এ সময় সংগঠনের নেতারা সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

শিক্ষকদের কর্মসূচি শেষে ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ জানান, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন আহত প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল। হাসপাতালে বসে পত্রিকা পড়ছেন এবং লিখছেন তিনি। তবে এখনও ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন বরেণ্য এই লেখক।

উল্লেখ্য, গত শনিবার ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইইই) ফেস্টিভাল চলাকালীন বিকেল সাড়ে ৫টায় ফয়জুর রহমান (২৪) নামে এক সন্ত্রাসীর ছুরিকাঘাতে আহত হন ড. মুহম্মদ জাফর ইকবাল।

আহত হওয়ার পর তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওই দিন রাতেই তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়।

 

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ