Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'৭ মার্চের ভাষণ শুধু বাঙ্গালী জাতির নয়, এটা সমগ্র জাতির'

প্রকাশিত: ৭ মার্চ ২০১৮, ২১:৩২

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ শুধুমাত্র একটি জাতির সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক মুক্তির দিক-নির্দেশনা নয়, এটি সম্প্রতি পৃথিবীর সকল মানুষের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক মুক্তির দিক-নির্দেশনা হিসেবে ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি পেয়েছে।

ভিসি ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামাণ্য হেরিটেজ হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে র‌্যালি পরবর্তী সমাবেশে ভাষণ দানকালে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সারা বিশ্বের ৪১ টি মহান ভাষণের বইয়ে ২০১ নম্বর পাতায় জাতির পিতার যে ভাষণটি রয়েছে সেটি একক এবং অনন্য এই জিনিস দ্বারা যে, বাকি স্বীকৃতিপ্রাপ্ত মহান ভাষণগুলো লিখিত এবং সুপরিকল্পিত। কিন্তু জাতির পিতা ভাষণ ছিল পৃথিবীর মানুষের সামগ্রিক মুক্তির মহা ইতিহাস।

বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্র্তৃক আয়োজিত উক্ত র‌্যালিটি বুধবার বেলা এগারোটায় প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’র পাদদেশে সমাবেশে মিলিত হয়।

এসময় বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা প্রমুখ। এছাড়া আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, প্রফেসর ড. কাজী আখতার হোসেন, প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রক্টর প্রফেসর ড.মাহবুবর রহমান, আইআইইআর’র পরিচালক প্রফেসর ড. মেহের আলী, অ্যাসোসিয়েট প্রফেসর আলতাফ হোসেন রাসেল, অ্যাসোসিয়েট প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান প্রমুখ।


ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ