Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাফর ইকবালের হামলা: রাবিতে নির্মূল কমিটির মানববন্ধন

প্রকাশিত: ৭ মার্চ ২০১৮, ০২:৩৬

রাবি লাইভ: প্রখ্যাত সাহিত্যিক ড. জাফর ইকবালের উপর হত্যাচেষ্টার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বিশ্ববিদ্যালয় শাখা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে এ কর্মসূচীর আয়োজন করে তারা।

এসময় নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও রাবি বাংলা বিভাগের প্রফেসর সুজিত সরকার বলেন, ধর্মান্ধতার কারণেই জাফর ইকবালসহ দেশের শিক্ষক, বুদ্ধিজীবিদেরকে হত্যা করা হয়েছে। তবে ধর্ম হত্যা, খুন ধর্ষণ শেখায় না। ধর্ম অবশ্যই মানুষকে সদুপদেশ দেয়, মানুষকে সৎপথে চলতে শেখায়, ধর্ম নির্বিশেষে সকল মানুষকে এক সাথে মিলেমিশে থাকার পরামর্শ ধর্ম দিয়েছে বলে উল্লেখ করেন তিনি। এদিকে ধর্মান্ধদের রাজনীতির কারণে এই সমস্যা সমাজে বিদ্যমান বলে উল্লেখ করে তিনি ধর্মান্ধ রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানান।

সংগঠনটির সাধারণ সম্পাদক মামুনুর রশীদের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব্য ড. মলয় ভৌমিক, নির্মূল কমিটির রাবি শাখা সহ-সভাপতি গোলাম রাব্বানি রবি, সহ-সাধারণ সম্পাদক শাহিন রানা, সাংস্কৃতিক সম্পাদক ইশরাত জাহান, রাজশাহী জেলা নির্মূল কমিটির সহ-সাধারণ সম্পাদক বাদশা প্রমুখ। সভাপতিত্ব করেন ঘাতক দালাল নির্মূল কমিটির বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রবিউল ইসলাম রুবেল।

 

 

ঢাকা, ০৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ