Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটে পাট দিবস উদযাপন

প্রকাশিত: ৭ মার্চ ২০১৮, ০০:৫৯

টিটিআই লাইভ: 'সোনালি আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটে (টিটিআই) 'জাতীয় পাট দিবস' উদযাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে এই উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থীরা।

প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার এনামুল হকের নেতৃত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ইন্সট্রাক্টর খাদেম জিলানী, ইন্সট্রাক্টর সামসুল আলম, জুনিয়র ইন্সট্রাক্টর প্রদীপ চন্দ্র ঘোষসহ সব ডিপার্টমেন্টের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

শোভাযাত্রাটি টাঙ্গাইল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে এসে শেষ হয়। শোভাযাত্রায় পাটের পোশাক পরিধান করে নানা প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটে পাট দিবস উদযাপন

 

এতে বক্তারা পাট পণ্যের গুরুত্ব, এর বহুমুখী ব্যবহার নিশ্চিতকরণ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাজারে পাটের রফতানি বৃদ্ধি, পাট উৎপাদন বিষয়ে শিক্ষাসহ নানা দিক নিয়ে আলোকপাত করেন। গত বছর ৩০ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগের নীতিগত সিদ্ধান্তক্রমে প্রতি বছরই ৬ মার্চ সারাদেশব্যাপী 'জাতীয় পাট দিবস' পালিত হয়ে আসছে।

টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউটে পাট দিবস উদযাপন

 

উল্লেখ্য, বস্ত্র শিক্ষায় দক্ষ মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে ব্রিটিশ আমলে ১৯১১ সালে প্রতিষ্ঠিত হয় টাঙ্গাইল টেক্সটাইল ইনস্টিটিউট (টিটিআই)। বর্তমানে ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং-এর পাশাপাশি দেশের একমাত্র ডিপ্লোমা ইন জুট টেকনোলজি ডিগ্রি গ্রহণের ব্যবস্থা রয়েছে প্রতিষ্ঠানটিতে।

 

ঢাকা, ০৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ