Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাতীয় স্কুল ক্রিকেট চ্যাম্পিয়ন সরকারি ভিক্টোরিয়া

প্রকাশিত: ৬ মার্চ ২০১৮, ০৩:৪৭

শেরপুর লাইভ: প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে সরকারী ভিক্টোরিয়া একাডেমী। শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুলকে তারা ৬ উইকেটে পরাজিত করেছে। টস হেরে আইডিয়াল প্রিপারেটরী এন্ড হাইস্কুল প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারের খেলায় ৯ উইকেটে ১৭৩ রান করে।

আইডিয়ালের পক্ষে সিরাজী ৩৯, মেহেদী ২৮, আব্দুল্লাহ ১৯ রান করে এবং অতিরিক্ত থেকে আসে ৩৬ রান। জবাবে সরকারি ভিক্টোরিয়া একাডেমী ৪৪ ওভারে ৪ ইউকেট হারিয়ে ১৭৭ রান করে তুলে জয়ী হয়। ভিক্টোরিয়া একাডেমীর ওয়ান ডাউন ব্যাটসম্যান রুহুল আমিন অপরাজিত ৫১, ওপেনার এনামুল ২৯, রুবেল ৩৮, সিফাত ২৪ রান করে এবং অতিরিক্ত থেকে যোগ হয় ২০ রান।

খেলা শেষে ৫ মার্চ সোমবার বিকেলে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরষ্কারের ট্রফি বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন। সরকারি ভিক্টোরিয়া একাডেমীর ব্যাটসম্যান রুহুল আমিন ‘ম্যান অব দি ফাইনাল পুরস্কার’ লাভ করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ্র সাহা, প্রাইম ব্যাংক শেরপুর শাখার ব্যবস্থাপন ভানুরঞ্জন দাস, জেলা ক্রিকেট কোচ রাফিউল ইসলাম রুমেল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিসিবি’র আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবারের জাতীয় স্কুল ক্রিকেটে জেলার ৮টি স্কুল-মাদ্রাসা অংশগ্রহণ করে।

এদিকে, জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে চকবাজার স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন এবং মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র রানারআপ হয়েছে। সোমবার অনুষ্ঠিত ফাইনাল খেলায় চকবাজার স্পোটিং ক্লাব ৩২ রানে মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রকে পারজিত করেছে। টস জিতে মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র প্রতিপক্ষকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানালে নির্ধারিত ৩০ ওভারে চকবাজার স্পোর্টিং ক্লাব ৮ ইউকেটে ১৩৭ রান করে।

জবাবে চকবাজার স্পোটির্ংয়ের বোলার রাজু মিয়ার ৫ ওভারে ১৬ রানে ৫ ইউকেটের বোলিং তোপে মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র ২৪ দশমিক ৫ ওভারে ১০৫ রানে অলআউট হয়। ১৮ দল নিয়ে অনুষ্ঠিত দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে এবার চ্যাম্পিয়ন হয়।

রানারআপ হওয়ায় চকবাজার স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন এবং মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্র আগামী মৌসুমে প্রথম বিভাগে খেলার যোগ্যতা অর্জন করলো। অনুষ্ঠানে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লাগের পুরস্কার এবং মাসব্যাপী মহিলা ক্রিকেট প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

 

ঢাকা, ০৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ