Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হামলার প্রতিবাদে বেরোবি শিক্ষক সমিতির মানবন্ধন

প্রকাশিত: ৬ মার্চ ২০১৮, ০০:২৮

বেরোবি লাইভ: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও লেখক ড. মুহাম্মদ জাফর ইকবালের উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সোমবার দুপুর ১.০০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই মানববন্ধন করা হয়।

ঘন্টাব্যাপী চলা মানববন্ধন থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের শিক্ষকবৃন্দ বর্বরোচিত এই ঘটনার জন্য দায়ীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই দাবিতে আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘন্টা কর্মবিরতি পালন করবেন শিক্ষকবৃন্দ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশ নেন। মানবন্ধনে অংশ নেয়া শিক্ষকবৃন্দ বলেন, বর্তমানে স্বাধীনতার পক্ষের সরকার যখন দেশকে এগিয়ে নিতে নানা উন্নয়নমূলক কার্যক্রম করে যাচ্ছেন ঠিক তখনি দেশকে অস্থিতিশীল করার জন্য নানাভাবে পায়তারা করছে স্বাধীনতা বিরোধীরা।

এ কারণে স্বাধীনতার পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে শিক্ষকবৃন্দ বলেন, আমরা চাই না এমন ন্যাক্কারজনক ঘটনা যাতে আর দেশে না ঘটে সে বিষয়ে প্রশাসনকে সজাগ থাকতে হবে। আগামীকাল সকাল ৯টায় থেকে ১০টায় পর্যন্ত এক ঘন্টার কর্মবিরতি পালনের ঘোষণা দেন শিক্ষকবৃন্দ। তবে এসময় পূর্ব নির্ধারিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো: গাজী মাজহারুল আনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো: মিজানুর রহমান, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান এইচএম তারিকুল ইসলাম, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান শেখ মাজেদুল হক, পদার্থবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর বকুল কুমার চক্রবর্তী প্রমুখ।

 

 

ঢাকা, ০৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ