Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বহিষ্কৃত তিন নেতাকে কুবি ছাত্রলীগের মারধর

প্রকাশিত: ৫ মার্চ ২০১৮, ২১:২২

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কৃত তিন নেতাকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে সংগঠনের র্শীষ নেতাদের বিরুদ্ধে। ঐ তিন নেতাকে জুনিয়র কর্মীদের দিয়ে মারধর করে স্বয়ং শাখা সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে কাজী নজরুল ইসলাম হল থেকে বের করে দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার রাত ১০টায় শাখা ছাত্রলীগের শীর্ষ নেতারা জুনিয়র কর্মীদের দিয়ে ছাত্রলীগ থেকে সদ্য বহিষ্কৃত স্বজন বরণ বিশ্বাস (যুগ্ম সাধারণ সম্পাদক), গোলাম দস্তগীর ফরহাদ ও সাইফুল হাসান সাদীকে (সাংগঠনিক সম্পাদক) কাজী নজরুল ইসলাম হল থেকে বের করে দেওয়া হয়। এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের উপস্থিতিতে স্বজণ বরণ বিশ্বাসকে মারধর করা হয়।

যুগ্ম সাধারণ সম্পাদক সোয়েব হাসান হিমেল, সাব্বির হাসান শাওন, মেজবাউল হক শান্ত, আহমেদ আলী বুখারী (বহিষ্কৃত উপ প্রচার সম্পাদক) এবং ছাত্রলীগ কর্মী রাফিউল আলম দীপ্ত স্বজন বরণ বিশ্বাসকে মারধর করে। মারধরে অংশ নেওয়া ছাত্রলীগ নেতাকর্মীরা সকলেই রেজাউল ইসলাম মাজেদের একনিষ্ঠ অনুসারী।

ভুক্তভোগীদের একজন নাম প্রকাশ না করার শর্তে হল থেকে বের করে দেওয়ার বিষয়ে বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার কারণে তারা এমনটি করেছে। ছাত্রলীগকে ভালোবাসি বলে ছাত্রলীগ করে যাব।’

এদিকে কাজী নজরুল ইসলাম হলের রাজনীতিতে নিয়ন্ত্রন রাখার উদ্দেশ্যে গত কয়েকদিন ধরে ঐ হলের ৪০৬ নং কক্ষে উঠেছেন শাখা ছাত্রলীগের শীর্ষস্থানীয় এক নেতা। তবে ঐ নেতার সংশ্লিষ্ট হলে আবাসিকতা নেই বলে জানা যায়।

হল থেকে ঐ শিক্ষার্থীদের বের করার কারণ জানতে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘হল থেকে বের করে দেওয়ার অভিযোগের কোন সত্যতা নেই। আর তারা হলের আবাসিক শিক্ষার্থী নয়।’ আবাসিক শিক্ষার্থী না হলেও ছাত্রলীগ কোন শিক্ষার্থীকে হল থেকে বের করে দিতে পারে কিনা এমন প্রশ্নের উত্তর এড়িয়ে যান এ নেতা।

সংশ্লিষ্ট হলের আবাসিক শিক্ষক মোহাম্মদ শফি উল্যাহ বলেন, ‘গোলাম দস্তগীর ফরহাদ এ হলের আবাসিক শিক্ষার্থী। হল থেকে স্বজন বরণ বিশ্বাসের সাময়িক বহিষ্কারাদেশ বহাল আছে। অন্য দিকে সাদী এ হলের শিক্ষার্থী নয়।’ কোন শিক্ষার্থীকে হল থেকে ছাত্রলীগ বের করে দিতে পারে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমি বিষয়টি এখনও জানি না।’

উল্লেখ্য, গত ১ মার্চ দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্বজন বরণ বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক সাইফুল হাসান সাদি ও গোলাম দস্তগীর ফরহাদকে বহিষ্কার করে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। তবে দলীয় শৃংখলা ভঙ্গের কথা উল্লেখ করা হলেও তিন নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করার নির্দিষ্ট কারণ বলেনি কেন্দ্র। শাখা ছাত্রলীগের পদস্থ নেতাদের সাথে দ্বন্দ্বের জেরে তাদের বহিষ্কার করা হয়েছে বলে বিশ্বস্থ কয়েকটি সূত্রে জানা যায়।


ঢাকা, ০৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ