Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বেরোবিতে সেমিনার, ইউনিফর্ম বিতরণ এবং ডাস্টবিন স্থাপন

প্রকাশিত: ৫ মার্চ ২০১৮, ১৯:৩৩

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘বাংলাদেশের পরিপ্রেক্ষিতে তথ্য, জ্ঞান ও প্রযুক্তি বিষয়ে গবেষণা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাশরুমে প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

বিভাগীয় প্রধান ড. মো: নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয়ের কলফিল্ড স্কুল অব ইনফরমেশন টেকনোলজির প্রফেসর ড. ল্যারি স্টিলম্যান এবং ইতালির স্যাপেনজা বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও মনস্তত্ববিদ্যা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মাউরো সারিকা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তাবিউর রহমান প্রধানের সঞ্চালনায় দুই ঘন্টাব্যাপী চলা সেমিনারে বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। সেমিনারে বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অক্সফাম জিবি বাংলাদেশের আইসিটি ও উন্নয়ন বিষয়ক সমন্বয়ক তাপস রঞ্জন চক্রবর্তী, উন্নয়ন সংস্থা পল্লীশ্রী, দিনাজপুরের কর্মকর্তা সেলিম আহমেদ, পুরান চন্দ্র বর্মণ, সমিত্রি রানী, মুকিম চৌধুরী প্রমুখ।

সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর কলিমউল্লাহ বলেন, ‘এ ধরনের গবেষণা বিষয়ক সেমিনার শিক্ষার্থীদের সমৃদ্ধ করে গড়ে তুলতে সহায়তা করে।’ তিনি দুই বিদেশী অধ্যাপককে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এই বিশ্ববিদ্যালয়ে আসার আমন্ত্রণ জানান এবং আজকের সেমিনারে আসার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রায় দুই ঘন্টাব্যাপী চলা সেমিনারে দুই বিদেশী আলোচক প্রফেসর ল্যারি এবং মাউরো গবেষণার নানা দিক তুলে ধরেন। এছাড়াও সেমিনারে অংশ নেয়া শিক্ষার্থীরা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে এই দুই স্কলারের কাছে গবেষানায় অংশগ্রহণমূলক বিষয়ে বিভিন্ন তথ্য জেনে নেন।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং উন্নয়ন সংস্থা পল্লীশ্রী, দিনাজপুরের মধ্যে একাডেমিক ও গবেষণামূলক বিভিন্ন বিষয় আদান প্রদানের নিমিত্তে গত বছরের সেপ্টেম্বর মাসে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী এই প্রজেক্টে অক্সফাম জিবি বাংলাদেশের মাধ্যমে সহায়তা করছে মোনাশ ইউনিভার্সিটি, মেলবোর্ন, অস্ট্রেলিয়া।

এছাড়া একই দিন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ড্রাইভার ও নিরাপত্তা প্রহরীদের মধ্যে ইউনিফর্ম বিতরণ করা হয়েছে। রবিবার দুপুর ২:৩০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে ড্রাইভার ও নিরাপত্তা প্রহরীদের মাঝে এই ইউনিফর্ম বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃক বিতরণকৃত ইউনিফর্মে থাকছে বিশ্ববিদ্যালয় লোগো সংবলিত ফুলশার্ট, প্যান্ট, নেমপ্লেট, মোজাসহ জুতা। ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মচারীদের মাঝে ইউনিফর্ম বিতরণ করেন।

অন্যান্যদের মধ্যে এসময় ইউনিফর্ম বিতরণ কমিটির কর্মকর্তা তাপস কুমার গোস্বামী, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সেকশন অফিসার মোঃ আরিফুল ইসলাম, বেরোবি কর্মচারী ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকসহ কর্মচারী ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

উক্ত বিতরণ অনুষ্ঠান শেষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন স্থাপন করা হয়েছে। ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন স্থাপন করা হয়েছে। রবিবার দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মুখ থেকে ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ আনুষ্ঠানিকভাবে এই ডাস্টবিন গুলোর উদ্বোধন করেন।

ডাস্টবিন স্থাপনের আনুষ্ঠানিকতায় উপস্থিত ছিলেন নিরাপত্তা ও পরিচ্ছন্নতা শাখা সচিব (উপ-রেজিস্ট্রার) মো: আলী হাসান, পিএসটু ভিসি মো: আমিনুর রহমান, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সেকশন অফিসার মো: আরিফুল ইসলাম, নিরাপত্তা ও পরিচ্ছন্নতা শাখায় কর্মরত কর্মকর্তাবৃন্দ, বেরোবি কর্মচারী ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, প্রাথমিকভাবে আটটি ডাস্টবিনের ব্যবস্থা করা হয়েছে। এই সকল ডাস্টবিন গুলো ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখতে প্রশাসন ভবনের উভয় দিকসহ বিভিন্ন একাডেমিক ভবনসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে রাখা হবে। পর্যায়ক্রমে এর সংখ্যা আরো বাড়ানো হবে।

 

ঢাকা, ০৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ