Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ব্যাকপ্যাকার'স অব ঢাকা ইউনিভার্সিটির যাত্রা শুরু

প্রকাশিত: ৫ মার্চ ২০১৮, ০৪:০৮

ঢাবি লাইভ: কে না চায় মুক্ত মনে ঘুরে বেড়াতে। কার ইচ্ছে করেনা স্বাধীনভাবে পথ চলতে। দেশ-কিংবা বিদেশের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নিতে সবাই চায়। কিন্তু তেমন কোন গাইড গয়তো পায় না। এই অভাব মেটাতেই 'ব্যাকপ্যাকার'স অব ঢাকা ইউনিভার্সিটি' নামের একটি সংগঠনের যাত্রা শুরু হয়েছে।

'Pack your bag and go for expedition' এই স্লোগান নিয়ে রোববার টিএস সিতে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে 'ব্যাকপ্যাকার'স অব ঢাকা ইউনিভার্সিটি' এর কার্যক্রম শুরু।

বাংলাদেশি তরুণ তরুণীদের কাছে হালের নতুন ক্রেজ জানাবে এই সংগঠন। ব্যাকপ্যাকার হল যারা স্বল্প খরচে, স্বাধীনভাবে, স্বল্প পরিকল্পনায় ঘুরে বেড়াবে দেশ বিদেশের বিভিন্ন জায়গা। যাবে অচেনা কে চিনতে। অদেখাকে দেখতে। ট্রেকিং, হাইকিং, ডাইভিং, কায়াকিং, মাউন্টেন সাইক্লিং আর ক্যাম্পিং হবে যাদের ভবিষ্যৎ ইচ্ছে।

জীবনের বাস্তবতা থেকে না হয় কিছু শিখবে। কিভাবে খুব কম খরচ করেও সৃষ্টিকর্তার অনিন্দ্য সৌন্দর্য দেখতে বেরিয়ে পড়া যায়, ছুটে চলা যায় দেখতে তার আপন খেয়ালে গড়া এই প্রকৃতি।

ইট পাথরের ঢাকা থেকে বাইরে কোথাও বেড়িয়ে আসবে একদিন অথবা দুই দিন বা বেশ কয়দিন। মেঘনার চরে তাবু টানিয়ে থাকবে বা ক্যাম্প করবে দূরে কোথাও পাহাড়ের চূড়ায়। যারা আরামপ্রিয় ও রিলেক্স ট্যুর পছন্দ করেন এই ধরনের গ্রুপ তাদের জন্য না। এটা হবে একটা ব্যাগ নিয়ে বেরিয়ে পড়া, এ্যাডভেঞ্চার যাদের প্রিয় তারাই কেবল করতে পারে এ ধরণের ট্যুর গুলো।

এই ট্যুরের আর একটি বৈশিষ্ট হল ট্যুর গুলো হবে এমন যে ৫/১২ কম বেশি মানুষ নিয়ে বেরিয়ে পড়া আর ঘুরে দেখা কম খরচে এবং এই খরচের সংজ্ঞা অনেকটা এমন যে "জীবন বাঁচানোর তাগিদে যে খরচটুকুন না করলেই নয়" তবে আনন্দ থাকবে সীমাহীন। আনন্দের জন্য হোক ভ্রমণ, ভ্রমণ হোক ব্যাকপ্যাকিং।

 


ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ