Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৫ মার্চ ২০১৮, ০৩:৩৭

জাবি লাইভ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জনপ্রিয় লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

রবিবার বেলা ১১টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে শহীদ মিনারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ভিসি ড. ফারজানা ইসলাম বলেন, ‘এই হামলা মুক্তবুদ্ধি ও প্রগতিশীল চিন্তার চর্চাকে ব্যাহত করার একটি অপচেষ্টা। এমন হামলা করে কোনো অশুভ শক্তি শুভ শক্তিকে থামিয়ে দিতে পারবে না।’

এ সময় ভিসি সন্ত্রাস প্রতিরোধে রাষ্ট্রের পাশাপাশি জনসাধারণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। মানববন্ধনে প্রো-ভিসি প্রফেসর ড. আমির হোসেন, ট্রেজারার প্রফেসর ড. শেখ মো. মনজুরুল হক, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর নুরুল আলম, সাধারণ সম্পাদক প্রফেসর বশির আহমেদ সহ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

এদিকে সাড়ে ১১টায় শহীদ মিনার চত্ত্বর থেকে একই দাবিতে বিক্ষোভ মিছিল করে ‘শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। পরে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে শহীদ মিনারে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী কাব্য কৃত্তিকার সঞ্চালনায় প্রফেসর মির্জা তাসলিমা সুলতানা, সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম, ছাত্র ফ্রন্ট জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক শোভন, ছাত্র ফ্রন্ট জাবি সংসদের (মার্কসবাদি) সাধারণ সম্পাদক মাহাথির মুহাম্মদ, ধ্বনির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম পাপ্পু, থিয়েটার (টিএসসি) সাধারণ সম্পাদক আশিকুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রফেসর সাঈদ ফেরদৌস, প্রফেসর বশির আহমেদ, অ্যাসোসিয়েট প্রফেসর আনিছা পারভীন জলি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ