Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হুমকিতে ছিলেন ড. জাফর ইকবাল

প্রকাশিত: ৪ মার্চ ২০১৮, ০৩:২৩

শাবি লাইভ: একের পর এক হুমকির মুখে ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী প্রফেসর ড. ইয়াসমিন হক। ২০১৬ সালের ১৩ অক্টোবর হত্যার হুমকি দেয়া হয়েছিল তাদের। মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে তাদের হুমকি দেয়া হয় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারল্লাহ বাংলা টিমের (এবিটি) নামে।

পরদিন ১৪ অক্টোবর এ ব্যাপারে সিলেটের জালালাবাদ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তারা। এর পর থেকে তাদের নিরাপত্তা জোরদার করা হয়। এ ব্যাপারে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

জিডিতে উলে­খ করা হয়েছিল, ১৩ অক্টোবর দিনগত রাতে রাজধানীর বনানীর ডিওএইচএসে অবস্থান করছিলেন ড. জাফর ইকবাল ম্পতি। মধ্যরাতে একই নম্বর থেকে পৃথকভাবে তারে মোবাইল ফোনে এসএমএস দেয়া হয়। প্রথম এসএমএস আসে রাত ১২টা ১৭ মিনিটে ইয়াসমিন হকের মোবাইলে।

তাতে ইংরেজিতে লেখা ছিল- ‘Welcome to our new top list! Your breath may stop at anytime.’- ABT” পরের এসএমএসটি পাঠানো হয় ড. জাফর ইকবারে মোবাইল ফোনে রাত ২.৩০টায়। সেখানে লেখা হয়, ‘Hi unbeliever! we will strangulate you soon.'

অজ্ঞাতনামা ব্যক্তির মোবাইল নম্বর থেকে আসা এইদুটি এসএমএসকে জীবনের হুমকি মনে করে তারা থানায় (জিডি) অভিযোগ করেন। এর আগেও একইভাবে শুধু ড. মুহম্ম জাফর ইকবালকে একাধিকবার হত্যার হুমকি দেয়া হয়।


ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ