Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে শেখ রেহেনা হলের নতুন প্রভোস্ট নিয়োগ

প্রকাশিত: ৩ মার্চ ২০১৮, ২২:০৬

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শেখ রেহেনা হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মজনুর রশিদ। তিনি আগামী তিন বছরের জন্য শেখ রেহেনা হলের প্রভোস্টের দায়িত্ব পালন করবেন।

শেখ রেহেনা হলেন নতুন দায়িত্ব পাওয়া নিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সাথে হলের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। নতুন প্রভোস্টের দায়িত্ব পাওয়া অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মজনুর রশিদ বিশ্ববিদ্যালয়ের ভিসিকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি পরপর দুইবার দুটি হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দিয়েছেন।

শেখ রেহেনা হলটি যেহেতু সম্পূর্ণ নতুন হল তাই অতি দ্রুততার সাথে ছাত্রীদের সিটের ব্যবস্থা থেকে শুরু করে ফ্যান, লাইট, খাবার সহ সকল বিষয় সমাধানের চেষ্টা করবেন নতুন প্রভোস্ট।

তিনি আরো জানান, শেখ রেহেনা হলের আবাসিক ছাত্রীদের যাবতীয় কল্যাণের জন্য তিনি কাজ করবেন। সবাইকে সাথে নিয়ে হলের পড়ালেখার জন্য সুষ্ঠু পরিবেশ বজায় রাখার চেষ্টা করবেন। হলের শৃঙ্খলা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে বিশেষ খেয়াল রাখবেন। নতুন শিক্ষার্থীদের হলে আবাসিকতা প্রদানের ক্ষেত্রে বিভাগীয় মেধাক্রম অনুসরণ করা হলেও দারিদ্রতার দিকটি বিবেচনা করা হবে।

উল্লেখ্য, এর আগে তিনি স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট ছিলেন। স্বাধীনতা দিবস হলের দায়িত্ব যথাযথভাবে পালন করেন। তার দায়িত্বকালীন সময়ের বিষয় সম্পর্কে স্বাধীনতা দিবস হলের আবাসিক ছাত্রদের কাছ থেকে জানা যায় যে, তিনি ছাত্রদের পড়াশোনা করার জন্য সুন্দর, সুষ্ঠ, পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলেন।

তিনি গণরুমের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অবৈধ দখলকৃত রিডিং রুমটি পুনরুদ্ধার করে, সেখানে বিভিন্ন সুযোগ-সুবিধাসহ পুনরায় চালু করেন। ডাইনিং রুমে স্থায়ীভাবে চেয়ার-টেবিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা করেন। এ ছাড়াও ছাত্রদের বসার জন্য মনোরম পরিবেশে স্থায়ীভাবে চারটি টাইলসকৃত সুদৃশ্য বেঞ্চ নির্মাণ করেন। তিনি একটি আলোকিত হলের দৃষ্টান্ত স্থাপন করেন।

 


ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ