Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে আধুনিক পদ্ধতিতে গবাদিপশু পালন প্রশিক্ষণ

প্রকাশিত: ১ মার্চ ২০১৮, ০১:১২

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি)এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার খামারিদের দুই-দিনব্যপাী আধুনিক পদ্ধতিতে গবাদিপশু ও হাঁস-মুরগি পালন এবং পরিচর্যা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে।

বুধবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের আইআরটি’র সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) এর পরিচালক প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর মো. মিজানুর রহমান এবং রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম।

প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ডা. মো. ফজলুল হক এবং মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইআরটি’র সহকারী পরিচালক মো. শাহজাহান মন্ডল।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, আমি মনে করি ধান, পাট, গম উৎপাদনে আপনাদের যথেষ্ট দক্ষতা রয়েছে এর পাশাপাশি আপনাদের গবাদিপশু ও হাঁস-মুরগি পালন এবং পরিচর্যা বিষয়ে আধুনিক প্রযুক্তিগত জ্ঞান থাকা জরুরি। এজন্য গবাদিপশু হাঁস-মুরগি বিষয়ক প্রশিক্ষণ গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে। আমি মনে করি এ প্রশিক্ষণলব্ধ জ্ঞান প্রায়োগিক কাজে ব্যবহার করবেন।

উলে­খ্য, উক্ত প্রশিক্ষণ কর্মশালায় ২০ জন খামারি অংশগ্রহণ করছেন।

 

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ