Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিএসএমএমইউর সমাবর্তন ১৯ ফেব্রুয়ারি

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী ২০১৮, ২২:৫৮

বিএসএমএমইউ লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ১৯ ফেব্রুয়ারি সোমবার। তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লক সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে। সমাবর্তন অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন মহামান্য প্রেসিডেন্ট ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

তৃতীয়বারের মতো আয়োজিত এ সমাবর্তনে মোট ১ হাজার ১৮৯ জন উচ্চতর ডিগ্রি অর্জনকারী চিকিৎসক অংশ নিয়ে সনদ গ্রহণ করবেন। এর মধ্যে মেডিসিন অনুষদ থেকে ৩৩৫ জন, সার্জারি অনুষদ থেকে ৩৮৫ জন, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে ২৩৯ জন, ডেন্টাল অনুষদে ৪৯ জন, প্রিভেনটিভ এন্ড সোশ্যাল মেডিসিন অনুষদে ১৩৯ জন উচ্চতর ডিগ্রি অর্জনকারী চিকিৎসক এবং নার্সিং অনুষদে ৪২ জন ডিগ্রিধারী নার্স সনদ গ্রহণ করবেন। ডিগ্রিধারী শিক্ষার্থীদের মধ্যে ৫৯৫ জন ছাত্র এবং ৫৯৪ জন ছাত্রী।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন গাইনি বিশেষজ্ঞ, সাবেক আইপিজিএমএন্ডআর (বর্তমানে বিএসএমএমইউ)-এর পরিচালক, স্বাধীনতা পদকপ্রাপ্ত প্রফেসর এএইচএম তৌহিদুল আনোয়ার চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। স্বাগত বক্তব্য রাখবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান।

এবারের সমাবর্তন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের লক্ষ্যে ইতোমধ্যে ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে। এর আগে ২০১১ সালে প্রথম ও ২০১৫-তে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

 


ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ