Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"সাংবাদিকদের বাকরুদ্ধ করে রাখা যাবে না"

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:১২

গণবি লাইভ: বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে ক্রমে দেশে দুর্নীতি কমে আসছে। তাই দেশের এই উন্নয়নের অংশীদার এই কলম ও ফটো যোদ্ধারাও। তবে কেবল বাক্তি স্বার্থ উদ্ধারের জন্য নিয়োজিত সাংবাদিকদের সমালোচনা করে, এ সময় হলুদ সাংবাদিকতা বন্ধের কঠোর হুশিয়ারি দেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা: এনামুর রহমান।

শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট ইয়ার্ডে অনুষ্ঠিত গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন বলেন, আমরা সাংবাদিকদের বিরুদ্ধে সরকারের এই ডিজিটাল আইনের ঘোর প্রতিবাদ জানাই।সাংবাদিকদের যদি বাকরুদ্ধ করে দেয়া হয় তাহলে সমাজ দারুণ হুমকির মুখে পতিত হবে। এ ছাড়া বর্তমান সময়ে বিভিন্ন রঙের সাংবাদিকতা লক্ষ্য করা যায়। এসব থেকেও সাংবাদিকদের বেরিয়ে আসতে হবে। সৎ ও বস্তুনিষ্ট সাংবাদিকতার চর্চা সমুন্নত রাখতে হবে।

সমাজের নারীদের অগ্রাধিকার আরও বাড়াতে হবে উল্লেখ করে বিশেষ অথিতির বক্তব্যে গণ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ডা. লায়লা পারভীন বানু ডিজিটাল আইন সমালোচনা করে বলেন, নারী সাংবাদিকদের সংখ্যা বাড়াতে হবে।

আমরা নারী মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলাম বাংলাদেশ সার্বভৌমতা রক্ষা করতে ও সম অধিকার প্রতিষ্ঠা করতে। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি সমুন্নত রেখে খবর প্রকাশ করতে করতে গবিসাস আজ ৫ম বছরে পা রেখেছে। আমি এই সংগঠনটির সকল সদস্যের মঙ্গল কামনা করছি এবং সংগঠনটির উত্ত্রোত্তর উন্নতি কামনা করছি।

গবিসাসের সাধারণ সম্পাদক মুন্নি আক্তারের সঞ্চালনায় সভাপতি রিফাত মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভেটেনারী এন্ড এনিমেল সাইন্স অনুষদের ডীন মো. মোস্তাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু, ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের বিভাগিয় প্রধান মনসুর মূসা, বিবিএ বিভাগের বিভাগীয় প্রধান মনিরুল ইসলাম মাছুম, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. রফিকুল ইসলাম, এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট জাহিদুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক নিলয় মামুনসহ আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা বস্তুনিষ্ঠতা ও সৃজনশীলতা বজায় রেখে সংবাদ পরিবেশন করে সকলের তথ্য অধিকার নিশ্চিত করার জন্য গবিসাসকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শুরুতে গবিসাসের জন্মদিন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। একটি আলোচনা অনুষ্ঠান শেষে আজীবন সম্মাননা দেয়া হয় ২০১৫-১৬ সালের সভাপতি ওমর ফারুক সোহান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাউসার মিলন, সম্মানিত সদস্য খাদেমুল ইসলাম ও ফটো সাংবাদিক সাজ্জাদ সাজুকে।

এ ছাড়া বর্ষসেরা রিপোর্টার হিসেবে পুরস্কার জিতে নেন বাংলানিউজ রিপোর্টার রিফাত মেহেদী ও সেরা ফিচার লেখক মুন্নী আক্তার।

আলোচনা অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর সন্ধ্যায় ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা: এনামুর রহমান ৫ম বর্ষপূর্তির কেক কেটে ও ফানুস উড়িয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ