Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরি উদ্বোধন

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী ২০১৮, ২২:১৭

স্টামফোর্ড লাইভ: রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোগে গড়ে তোলা ‘সাংবাদিক মোনাজাতউদ্দিন লাইব্রেরি’র উদ্বোধন করা হয়েছে। একই সময়, শিক্ষার্থীদের ইংরেজী শিক্ষাকে আরো মানসম্মত করতে ‘নন টিউশিন ফি ইংলিশ লেনগুয়েজ প্রফেসিয়েন্সি’ নামে একটি কোর্সেরও উদ্বোধন করা হয়।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে লাইব্রেরী ও কোর্সের উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এম ফিরোজ আহমেদ বলেন, পেশাগত দক্ষতার জন্য নানামূখী পড়াশোনার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সময় টেলিভিশনের বার্তা প্রধান তুষার আবদুল্লাহ বলেন, প্রাতিষ্ঠানিক পড়াশোনার বাইরেও নানা বিষয় ভিত্তিক পাঠের পরিসর বড় করতে হবে সাংবাদিকতার শিক্ষার্থীদের। সাহিত্য রাজনীতি ইতিহাস অর্থনীতির সেরা বই নিয়ে লাইব্রেরী গড়ে তোলার জন্য উদ্যোক্তাদের প্রশংসা করেন তিনি।

বিশেষ ইংলিশ কোর্স চালু প্রসঙ্গে সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান কাজী আব্দুল মান্নান বলেন, ‘ইংরেজী একটি বিশ্বজনীন ভাষা। তাই এর গুরুত্ব বোঝা সব শিক্ষার্থীর জন্যই জরুরী।’

সাংবাদিকতা বিভাগের জ্যেষ্ঠ লেকচারার তপন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর তালাল রহমান, রুমানা হক রিতা, লেখক আলতাফ মাহমুদ, সাংবাদিক রফিকুল ইসলাম মন্টুসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ