Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে ‘কারা র‌্যাগ দেবে’ এনিয়ে ছাত্রলীগ কর্মীকে মারধর!

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারী ২০১৮, ০০:২১

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের ‘কারা র‌্যাগ দেবে’ এনিয়ে ছাত্রলীগের এক সিনিয়র কর্মীকে পিটিয়ে আহত করেছে জুনিয়র কর্মীরা। এনিয়ে ক্যাম্পসে ক্ষোভ বিরাজ করছে।

আহত ওই ছাত্রলীগ কর্মী শাখা ছাত্রলীগের সভাপতি গ্রুপের অনুসারী। সাধারণ সম্পাদক গ্রুপের ৮ জুনিয়ার কর্মী তাকে বেধড়ক মারধর করেছে। বুধবার রাত ২টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা সংলগ্ন রাস্তায় ওই ঘটনা ঘটে। তবে মারধরের স্বীকার ৪৫তম আবর্তন ও দর্শন বিভাগের- সৌরভ সরকার শুক্রবার প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে তিনি হামলাকারীদের বিচার দাবি করেছেন।

অভিযোগ পত্রে ওই ছাত্রলীগ কর্মী উলে­খ করেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ৪৬তম আবর্তনের আবাসিক শিক্ষার্থী মঞ্জু (গণিত), প্রান্ত (মাইক্রোবায়োলোজি), আহসান (বাংলা), নাসিম (ম্যানেজমেন্ট), মাহমুদ (দর্শন), জুনায়েদ (নাটক ও নাট্যতত্ত্ব), নাহিদ সৌরভ, (সরকার ও রাজনীতি), ইমতিয়াজ (সরকার ও রাজনীতি), প্রাচুর্য (আইআইটি) মিলে তাকে রড, পাইপ দিয়ে পিটিয়েছে।

হল সূত্রে জানা যায়, ৪৭তম অবর্তনের নতুন ব্যাচকে ‘কারা র‌্যাগ দেবে’ এ নিয়ে সভাপতি ও সম্পাদকের অনুসারীরা অন্তঃকোন্দলে জড়িয়ে পড়েছেন। এরই জের ধরে সম্পাদক গ্রুপের জুনিয়ার কর্মীরা সিগারেট পান নিয়ে সভাপতি গ্রুপের সৌরভ হাসানকে পিটিয়েছে। তিনি মাথা, হাত ও পায়ে গুরুতর আঘাত পেয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন।

অভিযুক্ত ইমতিয়াজ বলেন, আমরা দোকানে সিগারেট খাচ্ছিলাম। সৌরভ ভাই আমাদেরকে চলে যেতে বলেন। এ নিয়ে এক পর্যায়ে কথা কাটাকাটি হয়। তারপর হাতাহাতি হয়েছে। কিন্তু রড, পাইপ দিয়ে মারিনি।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, বিষয়টি শুনেছি। অভিযুক্তরা দোষী সাব্যস্ত হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। প্রক্টর প্রফেসর তপন কুমার সাহা বলেন, ‘অভিযোগ পেয়েছিলাম। ঘটনা তদন্ত সাপেক্ষে দোষীদের বিচার করা হবে বলে উলে­খ করেন তিনি।

 

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ