Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকা আন্তর্জাতিক টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারিজ প্রদর্শনী

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:০১

বিটেক লাইভ: ১৫তম ঢাকা আন্তর্জাতিক টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারিজ প্রদর্শনী (ডিটিজি) শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের (বিআইসিসি) হল অব ফেম মিলনায়তনে প্রদর্শনী শুরু হয়।

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এবং ইয়র্কস ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোং লিমিটেডের যৌথ আয়োজনে চার দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান।

এসময় হংকং এর ইয়র্কারস ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেডের সভাপতি জুডি ইয়াং, বিটিএমএর সভাপতি (ইনচার্জ) মোহাম্মদ আলী খোকনসহ বিভিন্ন ব্যবসায়িক নেতৃবৃন্দ, দেশ ও বিদেশের বিভিন্ন সংস্থার প্রতিনিধি, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এমএ মান্নান বলেন, আমাদের টার্গেট টেক্সটাইল পণ্য রপ্তানি করে ২০২১ সালের মধ্যে ৫০ বিলিয়ন ইউএস ডলার অর্জন করা। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে দেশের সরকার এবং টেক্সটাইল ব্যবসায়ীরা।

বস্ত্রখাতে গ্যাস, বিদ্যুতের যে সমস্যাটা রয়েছে সেটা ধীরে ধীরে কাটছে। ইন্ডাস্ট্রিগুলোকে নিরবিচ্ছিন্নভাবে চালাতে এলএনজি গ্যাস আমদানির প্রাথমিক পদক্ষেপ নিয়েছে সরকার। আশা করি খুব শীঘ্রই চীনকে টপকে বিশ্ব টেক্সটাইল সেক্টরে আমরা শীর্ষস্থান দখল করতে পারবো।

তৈরি পোশাক খাতের আন্তর্জাতিক এই প্রদর্শনীতে মূলত টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের বিভিন্ন যন্ত্র, সুতা, কাপড় উৎপাদক মেশিনারিজ, ডাইস এবং বিশেষ রাসায়নিক দ্রব্য স্থান পেয়েছে। আয়োজকরা জানান, এতে ৩৬টি দেশের ১ হাজার ১০০ এক্সিবিটর অংশ নিয়েছে এবং প্রতিবছরই সংখ্যাটা বাড়ছে। গতবারের মেলায় উদ্যোক্তারা প্রায় ২৫০ মিলিয়ন ইউএস ডলারের অর্ডার পেয়েছে প্রদর্শনীতে। প্রদর্শনী চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ