Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুরে ধর্ম শিক্ষা পরীক্ষায় অনুপস্থিত ৩৮৩ জন

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারী ২০১৮, ০২:৪৪

দিনাজপুর লাইভ: দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ষষ্ঠ দিন ইসলাম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্ট ধর্ম শিক্ষার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ধর্ম পরীক্ষায় অনুপস্থিত ছিল ৩৮৩ পরীক্ষার্থী। অনুপস্থিতির গড় হার শূন্য দশমিক ২৩ শতাংশ।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশীদ মন্ডল জানান, এসএসসি পরীক্ষার ষষ্ঠ দিনে ইসলাম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্ট ধর্ম শিক্ষা পরীক্ষায় ১ লাখ ৬৮ হাজার ৩৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৭ হাজার ৯৮৪জন পরীক্ষার্থী উপস্থিত এবং ৩৮৩ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে এই দিন কোন পরীক্ষার্থী বহিষ্কার হয়নি।

তিনি আরো জানান, অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৮৬ জন, গাইবান্ধায় ৫৭, নীলফামারীতে ৫৩, কুড়িগ্রামে ২৪, লালমনিরহাটে ৩৪, দিনাজপুরে ৭৭, ঠাকুরগাঁয়ে ৩০ ও পঞ্চগড় জেলায় ২২ জন।

উল্লেখ্য, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় শিক্ষাবোর্ডের অধীনে ৮টি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয় হতে ২৬০টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্র ৯৫ হাজার ৮৩৬ জন ও ছাত্রী ৯১ হাজার ২৪ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ৬৪ হাজার ৬২, অনিয়মিত পরীক্ষার্থী ২২ হাজার ৪৭৩ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৩২৫ জন।

 

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ