Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সূচি পরিবর্তনের দাবি, রাজশাহী কলেজে মানববন্ধন

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০১৮, ২০:২১

লাইভ প্রতিবেদক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) চুড়ান্ত পরীক্ষার সূচি পরিবর্তনের দাবিতে ২য় দিনের মতো মানববন্ধন করেছে রাজশাহী কলেজের শিক্ষার্থীরা। ২০১৩-১৪ শিক্ষাবর্ষের পরীক্ষা নয়, শিক্ষা চাই, প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় চাই, এই শ্লোগানে সোমবার বেলা সাড়ে ১১টায় কলেজ ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এ মানববনন্ধন পালন করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুুন, ব্যানার নিয়ে অংশগ্রহণ করেন। পরে কলেজ প্রিন্সিপালের কাছে জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।
মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীদের অভিযোগ, জাতীয় বিশ্ববিদ্যালয় আগামী ২০ ফেবরুয়ারি থেকে সম্মান চুড়ান্ত বর্ষের পরীক্ষার সূচি ঘোষণা করেছে। আর আগামী ১৩ই ফেবরুয়ারি থেকে শুরু হচ্ছে অনার্স ৩য় বর্ষের পরীক্ষা সেখানে অধিকাংশ ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের মান উন্নয়ন পরীক্ষা রয়েছে।

অর্থাৎ যার মান উন্নয়নে পরীক্ষা আছে তাকে আগের দিন ৩য় বর্ষের মানোন্নয়ন পরীক্ষা দিয়ে পরের দিন ৪র্থ বর্ষের চুড়ান্ত পরীক্ষায় বসতে হবে। যা কখনোই সম্ভব নয়। তাই এই রুটিন অতি শীঘ্রই পরিবর্তনের জন্য জোর দাবি জানায়। তাদের এই দাবি মানা না হলে সামনে আরো বড় ধরনের কর্মসূচি হাতে নেবার হুঁশিয়ারি দিয়েছেন মানববন্ধনে উপস্থিত শিক্ষার্থীরা। এরপর কলেজের প্রিন্সিপালের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর স্মারকলিপি জমা দেয় শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত বছরের ১০ই অক্টোবর ২০১৩-১৪ বর্ষের ৩য় বর্ষের ফলাফল প্রকাশিত হয়। আর এই শিক্ষা বর্ষের ৪র্থ বর্ষের ফরম পূরণ শেষ হয় গত ৩১শে জানুয়ারি। এর পরপরই গত ১লা ফেবরুয়ারি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়। রুটিন অনুযায়ী পরীক্ষা শুরু হবে আগামী ২০ ফেবরুয়ারি। আর এর আগে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ৩য় বর্ষের পরীক্ষা শুরু হবে ১৩ই ফেবরুয়ারি।

 


ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ