Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনইএফ বৃত্তি পেল ঢাবির ১০ শিক্ষার্থী

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০১৮, ১৯:৩৬

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জীববিজ্ঞান অনুষদ এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১০ জন মেধাবী শিক্ষার্থী জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশন (এনইএফ) বৃত্তি পেয়েছেন। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিসি প্রফেসর ড. মো: আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: ইমদাদুল হক, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল, এনইএফ বৃত্তি কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রফেসর ড. মুহাম্মদ জাবেদ হোসেন এবং বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

ভিসি প্রফেসর ড. মো: আখতারুজ্জামান নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে হলে পারিবারিক বন্ধন সুদৃঢ়ীকরণ করতে হবে। পরিবেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বৃত্তিপ্রাপ্তরা হলেন, তানবির আহমদ (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মৌসুমী, তাজরিন জাহান তারিন ও নবমিতা সরকার (উদ্ভিদ বিজ্ঞান), মারিয়া সুলতানা মলি ও সানজিদা সামাদ স্নিগ্ধা (প্রাণিবিদ্যা), শাহ মো: মিনহাজুল আবেদিন (অণুজীব বিজ্ঞান), ফাহমিদা সুলতানা (মৎস্য বিজ্ঞান), অর্ণ রহমান অনি (ভূগোল ও পরিবেশ) এবং কামরুন্নাহার কনক (সমুদ্র বিজ্ঞান)।

 


ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ