Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে জাতীয় গ্রন্থাগার দিবস

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০১৮, ২৩:১১

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) প্রথমবারের মত ‘বই পড়ি, স্বদেশ গড়ি’ শ্লোগানে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে। সোমবার চুয়েট কেন্দ্রীয় লাইব্রেরীর আয়োজনে পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।

লাইব্রেরীয়ান মো: আব্দুর খালেক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: সাইফুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ আবদুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. কৌশিক দেব এবং ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক।

সহকারী লাইব্রেরীয়ান মো: এমরানুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চুয়েট কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী সৈয়দ মুহাম্মদ ইকরাম এবং কর্মচারী সমিতির সভাপতি মো: জামাল উদ্দীন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চুয়েট ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, বাংলাদেশ বর্তমানে উন্নত বিশ্বের অভিযাত্রায় রয়েছে। ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণে আমাদের সবদিক দিয়েই এগিয়ে যেতে হবে।

সেজন্য আমাদের বর্তমান প্রজন্মকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। নিজেকে সমৃদ্ধ করতে হলে বই পড়ার কোন বিকল্প নেই। বর্তমান তরুণ প্রজন্ম নৈতিক অবক্ষয়ের দিকে ঝুঁকে পড়ছে। বইপড়ার প্রতি আগ্রহ সৃষ্টি করে বর্তমান প্রজন্মকে গ্রন্থাগারমুখী করার সুদূরপ্রসারী চিন্তাভাবনা থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছর থেকে প্রথমবারের মত জাতীয় গ্রন্থাগার দিবস পালনের উদ্যোগ গ্রহণ করেন।

তিনি আরো বলেন, চুয়েট কেন্দ্রীয় লাইব্রেরীকে শীঘ্রই পুরোপুরি অটোমেশনের আওতায় আনা হবে। মুক্তিযুদ্ধ কর্ণারকে আরো সমৃদ্ধ করতে প্রশাসনের পক্ষ থেকে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন।

 


ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ