Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির সিন্ডিকেট সভা: নিয়োগ পাচ্ছেন ১৪ শিক্ষক

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০১৮, ২২:৪১

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২৩৭তম সিন্ডিকেট সভায় নিয়োগ পেতে যাচ্ছেন ১৪ জন শিক্ষক। সোমবার অর্থনীতি বিভাগের নিয়োগ বোর্ড শেষে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও ২৩৭তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ প্রমোশনসহ বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হতে পার বলে জানা গেছে।

ইতোমধ্যে পরিসংখ্যান, মার্কেটিং ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ইতিহাসে এবারই লিখিত পরীক্ষা গ্রহণের মাধ্যমে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মোট ১০০ নম্বরের মধ্যে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সনদপত্র এবং মৌখিক পরীক্ষার জন্য ৫০ নম্বর রাখা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসির সভা কক্ষে অর্থনীতি বিভাগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে ১টি এবং লেকচারার পদে ৪টি শূন্য পদের বিপরীতে মোট ৬৭ জন প্রার্থী আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে থেকে মোট ২৭ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এর আগে গত শুক্রবার (২ ফেব্রুয়ারি) পরিসংখ্যান বিভাগের নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়। লেকচারার দুইটি পদের বিপরীতে ৪১ জন প্রার্থী আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে ১৩ জন প্রার্থী লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এছাড়াও রোববার (৪ ফেব্রুয়ারি) রাষ্ট্রবিজ্ঞান ও মার্কেটিং বিভাগের নিয়োগ বোর্ড অনুষ্ঠিত হয়। মার্কেটিং বিভাগে লেকচারার পদে ৩টি শূন্য পদের বিপরীতে ৪১ জন প্রার্থী আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে থেকে মোট ২১ জন প্রার্থী লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

অন্যদিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ১টি অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং ৩টি লেকচারার পদের বিপরীতে মোট ৯৭ জন প্রার্থী আবেদন করেন। আবেদনকারীদের মধ্যে থেকে লিখিত ও মৌখিক পরীক্ষায় ৩৬ জন অংশগ্রহণ করেন।

নিয়োগ বোর্ডে সর্বোচ্চ নম্বরধারী প্রার্থীদের ২৩৭তম সিন্ডিকেটে অনুমোদন দেওয়া হবে বলে জানান বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ