Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে দশম সমাবর্তন আগামী ২৪ মার্চ

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারী ২০১৮, ০০:২৩

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১০ম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা সমবর্তনের তারিখের বিষয়টি নিশ্চিত করেছেন।

সমাবর্তন বক্তা এখনও ঠিক হয়নি বলে জানান তিনি। তবে সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

প্রো-ভিসি আরও বলেন, সমাবর্তনে এবার ৬ হাজার ৯ জন শিক্ষার্থী অংশগ্রহনের জন্য নিবন্ধন সম্পন্ন করেছেন। সমাবর্তন সফলকরার জন্য আগামীকাল ভিসি বাসভবনে একটি সভা অনুষ্ঠিত হবে। সভায় পরবর্তী কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হবে।

জানা যায়, নিয়ম অনুযায়ী বিশ্ববিদ্যালয় ভিসি এম আব্দুস সোবাহানকে সভাপতি এবং রেজিস্ট্রার প্র. ড. এম আব্দুল বারীকে সদস্য সচিব করে একটি সমাবর্তন কমিটি গঠন করা হয়। গত ২৯ জানুয়ারি সমাবর্তন আয়োজন উপলক্ষ্যে নতুন গঠিত কমিটি প্রথম সভা করে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১১ থেকে ২০১৪ সাল সময়ে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর এবং এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারী এবারের সমাবর্তনে অংশগ্রহন করবেন।

এর আগে সমাবর্তন বক্তা ও প্রশাসনিক জটিলতায় নির্ধারিত ২০১৬ সালের ২৪ ডিসেম্বর দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। ঐ বছরের ৩ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত নিবন্ধন চলে। প্রথম পর্যায়ের নিবন্ধনে প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী নিবন্ধন করেন।

এদিকে যথাসময়ে সমাবর্তন না হওয়ায় বাদ পরা গ্রাজুয়েটদেরও অংশগ্রহনের সুযোগ দিয়ে দ্বিতীয় দফায় নিবন্ধন গত ২৩ জানুয়ারি থেকে আবারও নিবন্ধন শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলে। পরবতী নিবন্ধনে আরও ১ হাজার শিক্ষার্থী নিবন্ধন করে মোট ৬ হাজার ৯ জন শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করেছেন।

 

 

ঢাকা, ০৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ