Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'তবুও স্বপ্ন বুনি' কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারী ২০১৮, ২০:২৭

জাবি লাইভ: ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী তরুণ কবি, সাংবাদিক ও গবেষক আফম মশিউর রহমানের চতুর্থ কাব্যগ্রন্থ 'তবুও স্বপ্ন বুনি' এর মোড়ক উন্মোচন হয়েছে। শুক্রবার বিকেল ৪টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত হয় "তবুও স্বপ্ন বুনি" এর মোড়ক উন্মোচন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিখ্যাত লেখক ও অনুবাদক খালিকুজ্জামান এম ইলিয়াস ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. মনিরুজ্জামান, প্রফেসর আহমেদ রেজা, প্রফেসর ড. সানিয়াত সাত্তারসহ ইংরেজি বিভাগের শিক্ষকবৃন্দ।

কাব্যগ্রন্থটির ভূমিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল লিখেছেন, কবি আফম মশিউর রহমানের কবিতায় প্রেম, ভালোবাসা, প্রকৃতি, সুখ দু:খ, বিরহ বেদনার নির্মম আবহ বিরাজমান।

কবিতাগুলো পড়ে বুঝতে পারি তাঁর মধ্যে কবি প্রতিভা বিরাজমান। চর্চা চালিয়ে গেলে তার সৃষ্টি একদিন মহত্ব অর্জন করবে। তার এই সৃষ্টিকর্ম ভবিষ্যতে তাকে কবিতার কারিগর হিসেবে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। তার প্রতি রইল আমার পরম মমতা ও শুভাশীষ। সৃষ্টির কারিগর হিসেবে সমাজে তার অবস্থান হবে অতুলনীয়।

কাব্যগ্রন্থটি সম্পর্কে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রবীন শিক্ষক প্রফেসর ড. মো. মনিরুজ্জামান লিখেছেন, The poems are pregnant with meanings and messages integrated with reality as well as perception. As the poet believes in and preaches, hope is better than fear, optimism is better than despair. So being loving, hopeful and optimistic, we can change the world.

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন যে, তার ক্ষুরধার লিখনি সমাজের অসংগতি দূর করতে ও তরুণদেরকে প্রেরণা যোগাতে রসদ যোগাবে। কালের পরিক্রমায় আজকের এই তরুণ কবি সাহিত্যজগতে মজবুত অবস্থানে যায়গা করে নিবেন। কাব্যগ্রন্থটি থেকে বেশ কয়েকটি কবিতা পাঠের মাধ্যমে সমাপ্তি ঘটে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের।


ঢাকা, ০৩ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ