Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আইইউবিএটি’তে ৭৭তম ওরিয়েন্টেশন

প্রকাশিত: ২ ফেব্রুয়ারী ২০১৮, ০০:০৩

আইইউবিএটি লাইভ: ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজ‘তে (আইইউবিএটি) ৭৭তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার দুইদিনি ব্যাপি আইইউবিএটি এর নিজস্ব ক্যাম্পাসে এই ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।।

স্প্রিং সেমিস্টারে এমবিএ, বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ট্যুরিজম ও হোটেল ম্যানেজমেন্ট, ইকোনমিক্স, এগ্রিকালচারাল সাইন্স এবং নার্সিং প্রোগ্রামে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও নতুন শিক্ষার্থীদের পরিচয় তুলে ধরা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আব্দুর রব। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-েভিসি ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ড. মোহাম্মদ জাহিদ হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার প্রফেসর ড. এমএ জব্বার। এছাড়াও বক্তব্য রাখেন বিশিষ্ট প্রফেসর ড. খাজা মোহাম্মদ সুলতানুল আজিজ, প্রফেসর ড. এমএ হান্নান, প্রফেসর ড. মো: মনিরুল ইসলাম, প্রফেসর ড. এজেডএ সাইফুল্লাহ, প্রফেসর ড. এমএ হক, প্রফেসর ড. শরিফুল ইসলাম, প্রফেসর ড. শহিদুল্লাহ মিয়া, প্রফেসর মো: লুৎফর রহমান, ডা. এএসএ মাসুদ এবং মো: আবু হোরাইরা প্রমুখ।

বক্তারা উচ্চ শিক্ষায় আইইউবিএ টি’র শিক্ষার মান ও পরিবেশসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব ও সমসাময়িক বিশ্বের আধুনিক উচ্চ শিক্ষার চাহিদা তুলে ধরেন।

উন্নততর শিক্ষা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়গুলিতে ভাল প্রশিক্ষণ ও নির্দেশিকাসহ সর্বশেষ মডিউল, পাঠ্যক্রম এবং পদ্ধতি অনুযায়ী তৃণমূল শিক্ষার্থীদেরকে শিক্ষাদান করতে হবে এবং পেশাদার উন্নয়ন নতুন স্নাতকদের পরিবর্তিত বিশ্ব চাহিদার সাথে খাপ খাওয়াতে সাহায্য করবে। তবে, তারা মনে করেন যে, দেশ-বিদেশের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নিজস্ব সাংস্কৃতিক ভিত্তি ও দেশপ্রেম নিয়ে তাদের এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যহ, সকল বিভাগের বিভাগীয় ডিন, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষকবৃন্দ, অ্যালামনাই, কর্মকর্তা, কর্মচারী ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। পরিচয় পর্ব শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

ঢাকা, ১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ