Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নজরুল বিশ্ববিদ্যালয়: ডিনের কক্ষে নকলের উৎসব

প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০১৮, ০২:০৬

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) সংগীত বিভাগের পরীক্ষায় নকলের সুযোগ করে দেয়ার অভিযোগ উঠেছে। খোদ বিভাগীয় প্রধানের বিরুদ্ধে এমন অভিযোগ অভিযোগ উঠেছে।

এ ঘটনা জানাজানি হলে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে পরীক্ষার খাতা ছিঁড়ে পুড়িয়ে ফেলেছেন বিভাগীয় প্রধান ড. মোসারত শবনম। বুধবার বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে ওই ঘটনা ঘটে।

জানা যায়, সংগীত বিভাগের ‘লোক সংগীত’ বিষয়ের মাস্টার্স প্রথম সেমিস্টারে ৭ পরীক্ষার্থীকে ডিন অফিসে ডেকে নিয়ে পরীক্ষার জন্য বসান ফ্যাকাল্টির ডিন ও বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোসারত শবনম।

ঘটনা জানাজানি হলে অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরা টের পেয়ে বিভাগীয় চেয়ারম্যানের রুমের সামনে বিক্ষোভ করেন। এসময় ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য পরীক্ষার খাতা ছিঁড়ে সেগুলো পুড়িয়ে দেন বিভাগীয় প্রধান। তবে ক্লাস রুম রেখে ডিনের রুমে কেন পরীক্ষা নেয়া হচ্ছিল, তার কোন সদুত্তর দিতে পারেননি তিনি।

বিক্ষোভকারী একাধিক শিক্ষার্থীদের অভিযোগ, খন্ডকালীন শিক্ষক সাদমান তাহারীফ প্রত্যয় এ ঘটনার সাথে জড়িত। অভিযোগ অস্বীকার করে প্রত্যয় বলেন, আমি এ ব্যপারে কিছু জানিনা। আমাকে শুধু রুমে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

কলা অনুষধের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম জানান, পরীক্ষার্থীদের খাতা দিয়ে পরীক্ষায় বসিয়ে খন্ডকালীন শিক্ষক সাদমান তাহারীফ প্রত্যয়কে দায়িত্বে রেখে তিনি চলে যান। পরে তিনি জানতে পারেন পরীক্ষায় নকল হচ্ছে। এমন অভিযোগে অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরা একজোট হয়ে বিভাগীয় চেয়ারম্যান এর রুমের সামনে বিক্ষোভ করলে তিনি শিক্ষার্থীদের শান্ত করতে পরীক্ষা খাতা বাতিল করে পুড়িয়ে ফেলেন।

 

ঢাকা, ৩১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ