Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে ভর্তি পরীক্ষা ২৩ ও ২৪ ফেব্রুয়ারি

প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০১৮, ০১:০৭

কুবি লাইভ: যোগদানের ১ম কার্যদিবসেই অনিশ্চয়তাকে দূরে ঠেলে দিয়ে কেন্দ্রীয় পরীক্ষা কমিটির সভা করে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুধবার বিকালে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধরীর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার ক্যাম্পাসলাইভ২৪ডটকমকে জানান, আগামী ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ও ‘বি’ এবং ২৪ ফেব্রুয়ারি ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট ভিত্তিক সময়সূচী, স্থান, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.CoU.ac.bd পাওয়া যাবে।

যে কোন যোগাযোগের জন্য ০১৫৫৭-৩৩০৩৮১ / ০১৫৫৭-৩৩০৩৮২ নাম্বারে ফোন কলের মাধ্যমেও জানা যাবে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

৬ টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫৪ হাজার ৮০৯ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনের বিপরীতে আবেদন করেন ২৩ হাজার ৬২৫ জন, ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ১৯ হাজার ৩৭২ জন ও ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১১ হাজার ৮১২ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, গত বছরের ১৭ ও ১৮ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গত ৬ নভেম্বর অনিবার্য কারণ দেখিয়ে স্থগিত করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর ২ ডিসেম্বরের পর ৫৮ দিন ভিসি শূন্যতায় ভর্তি পরীক্ষা নিয়ে দেখা দিয়েছিল নানা অনিশ্চয়তা।

 


ঢাকা, ৩১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ