Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এসইসি'তে শিক্ষার্থীদের আন্দোলন

প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০১৮, ২২:০৩

এসইসি লাইভ: সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে (এসইসি) শিক্ষার্থীদের প্রাণের দাবি নিয়ে আন্দোলনের ডাক দিয়েছে। শিক্ষার্থীদের দাবি সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজকে পূর্ণাঙ্গ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় করতে হবে। এই দাবিতে বৃহস্পতিবার কলেজ প্রাঙ্গণে মিছিল-সমাবেশ করেছে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ শিক্ষার্থীরা।

উল্লেখ্য যে, ২০০৭ সালে প্রতিষ্ঠিত সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজ সিএসই বিভাগ নিয়ে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকেই পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের দাবিতে আন্দোলন করে যাচ্ছে শিক্ষার্থীরা। এই ইঞ্জিনিয়ারিং কলেজটি ৮ একর জায়গা নিয়ে গঠিত। ২০১৪ তে সিভিল এবং ২০১৫ সালে ইইই বিভাগ চালু করা হয়।

কলেজের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের পরিচালনায় একটি “ক্যাম্পাস রেডিও” সম্প্রচারিত হয়। এটিই দেশের সর্বপ্রথম ক্যাম্পাস রেডিও। মূলত: কলেজের শিক্ষার্থীরাই এটি পরিচালনা করে থাকে।

৩টি বিশাল একাডেমিক ভবন (সিএসই, ইইই, সিই ভবন), ১টি লাইব্রেরি ও প্রশাসনিক ভবন, প্রিন্সিপালের বাসভবন, শিক্ষক ও কর্মকর্তাদের বাসভবন নিয়ে কলেজের পুরো কাঠামোটি গঠিত হয়েছে। এছাড়াও ছাত্রদের জন্য ২টি ও ছাত্রীদের ১টি আবাসিক হল রয়েছে।

সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে স্থায়ী শিক্ষক দাবিতে ছাত্রছাত্রীদের আন্দোলন করে সফলতা পেয়েছে যার কারণে আজ স্থায়ী শিক্ষক এসেছে দেশের সকল ইঞ্জিনিয়ারিং কলেজ গুলোতে। পূর্ণাঙ্গ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের দাবিতে সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা আন্দোলনের ডাক দেয়। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন পূর্ণাঙ্গ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত ভাবে চলবে।

 

ঢাকা, ৩১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ