Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চাইনিজ একাডেমির সাথে ঢাবির সমঝোতা

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০১৮, ০৪:২১

ঢাবি লাইভ: শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ‘চাইনিজ একাডেমি অব সায়েন্সেস’ এর ‘গুয়ানঝু ইনস্টিটিউট অব জিওকেমিস্ট্রির মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে। সোমবার ভিসি লাউঞ্জে এ সমঝোতা স্মারক সই হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামানের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. কামাল উদ্দীন এবং ‘গুয়ানঝু ইনস্টিটিউট অব জিওকেমিস্ট্রির পরিচালক প্রফেসর ড. গ্যান ঝাং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে ‘গুয়ানঝু ইনস্টিটিউট অব জিওকেমিস্ট্রির কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. আব্দুল আজিজ, রসায়ন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আজিজুর রহমান, প্রফেসর ড. মো. আহসান হাবীব, ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান।

সমঝোতা স্মারকের আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময় কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া দুই বিশ্ববিদ্যালয় পারস্পরিক শিক্ষা ও গবেষণা-সংক্রান্ত প্রকাশনা এবং তথ্য-উপাত্ত আদান-প্রদান করবে।

 

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ