Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবিতে ছাত্রজোটের মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০১৮, ০৪:১৫

জবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সাধারণ শিক্ষার্থী ও বাম ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোট দিনব্যাপী ধর্মঘট সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করে।

গতকাল সোমবার পূর্ব-নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্ত্বরের সামনে অবস্থান নিয়ে ধর্মঘট শুরু করেন জোটের নেতা-কর্মীরা। এসময় মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ ভবন, কলা ও মানবিক অনুষদ ভবন, সমাজবিজ্ঞান অনুষদ ভবন এবং ব্যবসায় শিক্ষা অনুষদ এলাকা প্রদক্ষিণ করেন।

মিছিল শেষে এক সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জবি সংসদের সভাপতি মুজাহিদ অনিক বলেন, আজকে যারা অন্যায়ের প্রতিবাদ করতে যাচ্ছে, তারাই রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হচ্ছে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থী ও বাম ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের ওপর ছাত্রলীগের হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

ছাত্র ইউনিয়ন, জবি সংসদের সভাপতি রুহুল আমিন বলেন, ক্যাম্পাসে সন্ত্রাস ও দখল দারিত্বমুক্ত রাখতে অবিলম্বে ‘জকসু’ নির্বাচনের বিকল্প নেই। এসময় তিনি ঢাবিতে আন্দোলনরত নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও প্রশাসন কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

উলে­খ্য, রাজধানীর সাত কলেজের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত ছাত্রীদের উত্ত্যক্ত ও নিপীড়নের অভিযোগ ওঠে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

নিপীড়নের শাস্তির দাবিতে ২৩ জানুয়ারি ভিসিকে অবরুদ্ধ করেন সাধারণ শিক্ষার্থী ও বিভিন্ন বাম সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় অবরুদ্ধকারীদের ওপর হামলা চালিয়ে ভিসিকে ‘উদ্ধার’ করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। এর প্রতিবাদে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ডাকে প্রগতিশীল ছাত্রজোট।


ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ