Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হামলাকারীরা দুষ্কৃতিকারী: শাবি ছাত্রলীগ

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০১৮, ০০:৫৩

শাবি লাইভ: ছাত্র ধর্মঘট চলাকালীন সময়ে প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীদের উপর হামলায় জড়িতদের নিজেদের সংগঠনের কেউ নয় দাবি করেছে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন এবং সাধারণ সম্পাদক ইমরান খান। বরং হামলায় নেতৃত্বে দেওয়া ছাত্রলীগ কর্মী মুশফিকুর রহমান ভূইয়া ওরফে জিয়াকে দুষ্কৃতিকারী বলেছে সংগঠনটি।

সোমবার বেলা সাড়ে ১১টায় হামলার পর দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে তড়িঘড়ি করে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা। এ ধরণের ঘটনার তীব্র নিন্দা জানান তারা।

জিয়াকে অস্বীকারের এক পর্যায়ে সাংবাদিকরা বিভিন্ন তথ্য প্রমাণের কথা বললে তখন ছাত্রলীগ নেতারা হামলাকারীদের নিজেদের কর্মী বলে স্বীকার করে। তবে বর্তমান কমিটির কেউ নয় বলেন তারা।

তারা আরো ক্যাম্পাসলাইভ২৪ডটকমকে বলেন, অতি উৎসাহীরা হামলা চালিয়েছে ছাত্রজোটের উপর। কেন্দ্র থেকে আমাদের উপর নির্দেশ ছিলো এ আন্দোলনে কোনো ধরনের বাধা না দেয়া। প্রধানমন্ত্রীর সিলেট আগমনকে কেন্দ্র করে আমরা ব্যস্ত রয়েছি। পদবঞ্চিত ছাত্রলীগ নেতা জিয়াকে ইঙ্গিত করে বলেন, কিছু দুষ্কৃতিকারী ও অতি উৎসাহীরা এ কাজ করেছে। তারা ছাত্রলীগের কেউ না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সহসভাপতি মোস্তাকিম আহমেদ মোস্তাক, তারিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ প্রমূখ।

হামলার বিষয়ে জানতে চাইলে মুশফিকুর রহমান ভূইয়া নিজেকে পরীক্ষিত ছাত্রলীগ কর্মী দাবি করে বলেন, বামপন্থীরা আমাকে ক্যাম্পাসে প্রবেশে বাধা দিলে তখন আমি তাদের গেইট খুলে দিতে অনুরোধ করি কিন্তু তারা উল্টো আমার উপর চড়াও হয়। তখন একটু ঝামেলা হয়। এতে সাব্বির আহমেদ নামে এক ছাত্রলীগ কর্মী আহত হয় বলে দাবি করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম স্বাভাবিক রাখার দায়িত্ব প্রশাসনের এমন প্রশ্নের জবাবে কোন সদোত্তর দিতে পারেননি তিনি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অ্যাসোসিয়েট প্রফেসর জহির উদ্দিন আহমেদ বলেন, ব্যপারটি খুবই দু:খজনক। আমরা খবর পেয়ে সেখানে যাই। শিক্ষা কার্যক্রম কেমন হবে এটি ছাত্রলীগের দায়িত্ব নয়। বিস্তারিত তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, মুশফিকুর রহমান ভূইয়া ওরফে জিয়ার নেতৃত্বে একদল ছাত্রলীগ কর্মী প্রগতিশীল ছাত্রজোটের শান্তিপূর্ণ সমাবেশে বিনা উস্কানিতে হামলা করে। হামলায় সাদিকুর রহমান, সুব্রত পাল (সহ সম্পাদক), রকি বাঙালীসহ ১০-১৫ জন ছাত্রলীগ কর্মী অংশ নেন।

এ সময় ছাত্রফ্রন্টের সিলেট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহম্মেদ, শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক নাজিরুল আজম বিশ্বাস, কর্মী মঈনুদ্দিন মিয়া, জয়দ্বীপ দাশ, ইংরেজী বিভাগের শিক্ষার্থী শুভম ঘোষ গুরুতর আহত হন।

 

 


ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ