Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাংস্কৃতি চর্চাকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে চাই: ইবি ভিসি

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০১৮, ২৩:০৭

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, ইবিতে একাধারে শিক্ষা ও গবেষণা, ক্রীড়াঙ্গন এবং সাংস্কৃতিক অঙ্গনে ত্রিমাত্রিক অগ্রযাত্রা ঘটেছে। আর এখন থেকেই এই জাগরণের ধারা অব্যহত থাকবে। সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে আন্ত:বিভাগ ও আন্ত:হল ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, একুশ শতকের একজন পূর্ণাঙ্গ মানুষ তখনই গোড়ে ওঠা সম্ভব যখন একাধারে তার এই ত্রিমাত্রিক অঙ্গনের পূর্ণ দখল থাকবে। আর সেই দখলের নিশ্চয়তা ইসলামী বিশ্ববিদ্যালয় দিতে চাই। আমরা খেলাধুলা ও সাংস্কৃতি চর্চাকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে চাই। অন্যান্য একাডেমিক বিভাগের মতো এখানেও আমরা ক্রীড়া ও সাংস্কৃতি সম্পর্কিত একাডেমিক বিভাগ চালু করতে চাই।

ক্রীড়া বিভাগের কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বাদলার সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান শাহিন, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ক্রীড়া বিভাগের পরিচালক ড. সোহেল রানা, ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যদান শেষে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী ব্যাটিং এবং প্রো-ভিসি ও ট্রেজারার বলিংয়ের মাধ্যমে ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন করেন। উদ্বোধনী ম্যাচে বাংলা বিভাগ বনাম অর্থনীতি বিভাগের খেলায় অর্থনীতি বিভাগ টসে জিতে ব্যাটিং শুরু করেছে।

 

 

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ