Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রতিবাদে উত্তাল ইবি, বিভিন্ন সংগঠনের র‌্যালি

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০১৮, ২২:০০

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর উপর হামলা ও গাড়ি ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’।

হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চতুর্থ দিনের মতো মানববন্ধন করেন প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’। মানববন্ধনে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন শিক্ষক নেতারা। সোমবার বেলা ১ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজীব’ এর পাদদেশে এ মানববন্ধন করেন তারা।

শাপলা ফোরামের সমন্বয়কারী প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়ার সঞ্চালনায় ও অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. আব্দুল মুঈদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কামাল উদ্দিন, প্রফেসর ড. রুহুল কেএম সালেহ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শওকত জাহাঙ্গীর, প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রফেসর ড. মাহবুবুল আরেফিন, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. মেহের আলী, প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপন, প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দার প্রফেসর ড. সাইদুর রহমান, প্রফেসর ড. মিজানুর রহমান, প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ, প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘ভিসির উপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার মর্মাহত। বিশ্ববিদ্যালয়ে ইতোপূর্বেও শিক্ষকদের উপর হামলা হয়েছে কিন্তু বিচার হয়নি। বিচারহীনতার এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। দ্রুত ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে হবে। এসময় শিক্ষক নেতারা বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

এদিকে ভিসির উপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের প্রতিবাদে ‘শাপলা ফোরাম’ এর প্রতিবাদের সাথে একাত্বতা পোষণ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নীল দলের শিক্ষক নেতারা।

এর আগে সকাল সাড়ে ১০ টায় একই স্থানে র‌্যালি ও মানববন্ধন করে ইবি রোভার স্কাউট ও বিএনসিসি। সেখানে রোভার স্কাউটের পরিচালক প্রফেসর ড. রুহুল কেএম সালেহ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান প্রমুখ।

এরপরে বেলা সাড়ে ১২টায় আবার একই স্থানে মানববন্ধন করে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ইবি থিয়েটার (বিথি), তারুন্য, কনজুমার ইয়ুথ, রোটার অ্যাক্ট, লন্ঠন, আবৃত্তি আবৃত্তি ও রংতুলির বুনোন।

 


ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ