Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রদের ওপর হামলা: ছাত্রজোটের নয়া কর্মসূচি

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০১৮, ২১:১৩

ঢাবি লাইভ: ছাত্রদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে সারাদেশে নয়া কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। সোমবার সারাদেশে ছাত্রজোটের ডাকে ধর্মঘট কর্মসূচি চলছে। ধর্মঘট চলাকালে বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের ওপর হামলা ও বাধা দেয়া হয়েছে বলে প্রগতিশীল জোটের নেতাকর্মীদের অভিযোগ।

এর আগে ২৩ জানুয়ারি নিপীড়ন বিরোধীদের ওপর ছাত্রলীগের হামলার বিচারসহ পাঁচ দফা দাবিতে সোমবার সারা দেশে ছাত্র ধর্মঘটের ডাক দেয় প্রগতিশীল ছাত্রজোট। সোমবার বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ধর্মঘট পরবর্তী বিক্ষোভ সমাবেশে নতুন কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক ইমরান হাবিব রুমন।

কর্মসূচির মধ্যে রয়েছে, ৩১ জানুয়ারি দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল; ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দাবি আদায় ও ১৮ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ, সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা ও ছাত্রফ্রন্টের সভাপতি নাইমা খালেদ মনিকা প্রমুখ।

বক্তারা বলেন, সারা দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা জোটের নেতাকর্মীদের উপর হামলা করেছে। এখন থেকে কোথাও অাঘাত করা হলে জোটের কেন্দ্রীয় নেতারা সেখান থেকে প্রতিরোধ করবে।

ঢাবির তদন্ত কমিটি নিয়ে তারা অভিযোগ করেন, তদন্ত কমিটির ১১ জন সদস্যদের মধ্যে ৮ জন নিপীড়কদের পক্ষ নিয়ে শিক্ষক সমিতির মানববন্ধনে অংশগ্রহণ করেন। সেখানে ৫ জন বক্তব্য দিয়েছেন। আমরা ১০ ফেব্রুয়ারি পর্যন্ত তদন্ত কমিটি পর্যবেক্ষণ করবো। এর পরে আমারা নিজেরাই গণতদন্ত করে সেদিন কি ঘটেছিল জাতির সামনে তুলে ধরবো।

 

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ