Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে শিক্ষক ‘লাঞ্চনা’ ক্লাস-পরীক্ষা বন্ধ

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০১৮, ০৩:৫৪

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বটতলায় গাড়ি পার্কিংয়ের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষক ‘লাঞ্চনা’র বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ করেছে বিভাগের শিক্ষকরা। রবিবার সকাল ১০টায় বিভাগের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর শাহেদুর রশিদ।

জরুরী সভায় দুই ছাত্র কর্তৃক বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর উম্মে সায়কা ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নাহরীন ইসলাম খান লাঞ্চিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন।
এছাড়া ঘটনায় দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে ৩১ জানুয়ারির মধ্যে জরুরী ভিত্তিতে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও ঘটনায় সহমর্মিতা জানিয়ে ১লা ফেব্রুয়ারি পর্যন্ত সকল ক্লাস পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রসঙ্গত, গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বটতলার রাস্তায় গাড়ি পার্কিং করেন ভূগোল ও পরিবেশ বিভাগের দুই শিক্ষিকা। চলাচলে সমস্যা হওয়ায় কয়েকজন শিক্ষার্থী ওই শিক্ষিকাদের রাস্তা থেকে গাড়িটি সরানোর জন্য অনুরোধ করেন। এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতান্ডায় জড়িয়ে পড়েন তারা।

এতে লাঞ্চিত হয়েছেন দাবি করে দুই শিক্ষিকা আইন ও বিচার বিভাগের ৪৩ ব্যাচের শিক্ষার্থী আরমান ও অর্থনীতি ৪০ ব্যাচের শিক্ষার্থী নুরউদ্দিন মাহমুদ সানাউলের বিরুদ্ধে প্রক্টর বরাবর অভিযোগ করেন। পরে শিক্ষকদ্বয়ের অভিযোগ মিথ্যাচার দাবি করে প্রক্টর বরাবর পাল্টা অভিযোগ করেছেন ওই দুই শিক্ষার্থী। তাদের অভিযোগপত্রে বলেন, শিক্ষকরা উপস্থিত শিক্ষার্থীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন।

 

 


ঢাকা, ২৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ