Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি শিক্ষক সমিতির মানববন্ধন, ক্লাস বর্জনের ঘোষণা

প্রকাশিত: ২৯ জানুয়ারী ২০১৮, ০০:৫৫

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ভিসি প্রফেসর ড.হারুন-উর-রশিদ আসকারীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ইবি শিক্ষক সমিতি। রবিবার বেলা ১১টায় তৃতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে তারা। আগামী ২৯ ও ৩০ জানুয়ারী ১১টা হতে বেলা ১২টা পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. অলী উল্যার সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান। মানববন্ধনে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আব্দুস সাত্তার, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মমতাজুল ইসলাম, প্রফেসর ড. ইমতিয়াজুল ইসলাম, প্রফেসর ড. একেএম মতিনুর রহমান, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. আক্তারুল ইসলাম, প্রফেসর ড. ইদ্রিস আলী, শিক্ষক সমিতির সাবেক সাধারন সম্পাদক প্রফেসর ড. তরিকুল ইসলাম, বাংলা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. বাকী বিল্লাহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে যখন অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষার মান নিয়ন্ত্রণ ও দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করা হয়েছে ঠিক এই সময় ভিসির উপর এ হামলা অত্যন্ত দু:খজনক। চক্রান্তকারীরা যে কোনো বাধাবিপত্তি, হুমকি ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দমিয়ে রাখতে পারবে না। কাপুরুষিত এই অতর্কিত হামলার সাথে জড়িত দুষ্কৃতিকারীদের শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানান তারা।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান বলেন, ‘ভিসির উপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার মর্মাহত। বিশ্ববিদ্যালয়ে ইতোপূর্বেও শিক্ষকদের উপর হামলা হয়েছে কিন্তু বিচার হয়নি। বিচারহীনতার এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। দ্রুত ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় আনতে হবে। মানববন্ধনে ২৯ ও ৩০ জানুয়ারী বেলা ১১ টা হতে ১২ পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দেন তিনি।

উল্লেখ্য, হামলার প্রতিবাদে গত শুক্রবার মিছিল ও সড়ক অবরোধ করে ইবি শাখা ছাত্রলীগ। শনিবার (২৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে মানব বন্ধন করে ছাত্রমৈত্রী ইবি শাখা এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতি, সহায়ক কর্মচারী সমিতি ও শিক্ষক-শিক্ষার্থীরা। এছাড়া হামলার প্রতিবাদে নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ইবি প্রেস ক্লাব, সাংবাদিক সমিতি, তারুণ্য, ছাত্র ইউনিয়ন, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

 


ঢাকা, ২৮ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ