Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নতুন আইজিপিকে স্টামফোর্ড পরিবারের শুভেচ্ছা

প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০১৮, ০৪:৩৭

স্টামফোর্ড লাইভ: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী নিয়োগ দেয়ার পর শনিবার সকালে তার সাথে মতবিনিময় করতে যান স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ স্ট্রাস্টিজের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ। এসময় তার সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ স্টাস্টিজ সদস্য রুমানা হক রীতা, স্টুডেন্ট ওয়েলফেয়ার এডভাইজর রেহানা আক্তার।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নতুন আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং কেক কেটে স্বাগতম জানানো হয়। এসময় ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী শিক্ষাক্ষেত্রে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের কাজ গুলোর প্রশংসা করেন। এরপর বিশ্ববিদ্যালয়টির বোর্ড অফ স্টাস্ট্রিজের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ আইজিপিকে স্বাগতম জানিয়ে তার প্রশংসা করেন সফলতার সাথে পুলিশ বাহীনির সম্মান অক্ষুন্নে কাজ করে যাওয়ায়।

উল্লেখ্য, এরপুর্বে নতুন আইজিপি বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক হিসেবে দায়িত্বে ছিলেন। জাবেদ পাটোয়ারী বিসিএস পুলিশের ১৯৮৪ ব্যাচের এ কর্মকর্তা পুলিশ বাহিনীতে যোগ দেন, বর্তমান আইজিপির পদটি সিনিয়র সচিব পদমর্যাদার। তবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই পদমর্যাদা প্রদানের বিষয়টি প্রজ্ঞাপন আকারে ঘোষণা করতে হয়।

জাবেদ পাটোয়ারী পুলিশ বাহিনীতে একজন মেধাবী ও পেশাদার কর্মকর্তা হিসেবে পরিচিত। প্রচারবিমুখ ও মৃদুভাষী এ কর্মকর্তা সুনামের সঙ্গে দীর্ঘদিন চাকরি করে আসছেন। এসবির প্রধান হিসেবে বর্তমান পদে একটানা ৯ বছর কর্মরত আছেন। এর আগে ১৯৯৬ থেকে ১৯৯৯ সালের মাঝামাঝি সময় পর্যন্ত তিনি এসএস সিটির দায়িত্ব পালন করেন।

চাঁদপুর সদরে তার গ্রামের বাড়ি। বঙ্গবন্ধুর জেলজীবনের ওপর লেখা গ্রন্থ ‘কারাগারে রোজনামচার’র বিভিন্ন তথ্যপ্রমাণ সংগ্রহে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৪৮ থেকে ১৯৭১ সাল পর্যন্ত এসবি’র রেকর্ড রুমে বঙ্গবন্ধুর বিষয়ে ৬৬ হাজার ক্লাসিফাইড গোয়েন্দা তথ্য সংরক্ষিত আছে।

জাবেদ পাটোয়ারি এসবির শীর্ষ পদে আসার পর গুরুত্বপূর্ণ এই দলিলাদি বিশেষভাবে সংরক্ষণে বিশেষ উদ্যোগ নেন। প্রধানমন্ত্রীর গুডবুকে পুলিশের উচ্চপদস্থ থাকা কর্মকর্তাদের মধ্যে তিনি অন্যতম।


ঢাকা, ২৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ