Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাবজেক্ট পেতে সাত কলেজে ভর্তিচ্ছুদের অবরোধ

প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০১৮, ০২:৩০

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভু সরকারী সাত কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রকাশ করেছে। সাবজেক্টের পেতে শনিবার দুপুর ২টায় রাজধানীর ব্যস্ততম নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিযোগ বিভাগ পরিবর্তনে পরীক্ষা দেয়া প্রায় ৩ হাজার শিক্ষার্থী মেরিট পজিশনে সামনে থেকেও বিষয় পাচ্ছেন না।

বেলা সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাইনুল করীম শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধিসহ লিখিত বক্তব্য প্রক্টরের কাছে নিয়ে যাওয়ার আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে। প্রক্টর সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে কথা বলে আগামী তিন দিনের মধ্যে সমস্যা সমাধান করবেন বলে আশ্বাস দেন।

যারা বাণিজ্য ও বিজ্ঞান থেকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তি হওয়ার পরীক্ষা দিয়েছেন তাদেরকে বিষয় না দিয়ে বিজ্ঞান ও বাণিজ্য অনুষদের যারা কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে ভর্তি পরীক্ষা না দিয়ে বিজ্ঞান ও বাণিজ্য স্ব স্ব অনুষদে পরীক্ষা দিয়েছেন তাদেরকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্ভূক্ত বিষয় সমূহ দেয়া হচ্ছে।

শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, আমি বাণিজ্য থেকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে পরীক্ষা দিয়ে ১৫৬৪তম হয়েছি , এই অনুষদে কমপক্ষে ১১ হাজার আসন আছে, কিন্তু আমার কোন বিষয় আসেনি। কিন্তু যারা বিজ্ঞান ও বাণিজ্য অনুষদ থেকে এই অনুষদে পরীক্ষাই দেয়নি তাদেরকে এ অনুষদের বিষয়গুলো দেয়া হচ্ছে।

আরেক শিক্ষার্থী মাসুদ আলম বলেন, গত ৮, ১১ ও ১৪ জানুয়ারি তিন দফা দিন ধার্য করেও আমাদের বিষয় দেয়া হচ্ছে না। অথচ আমরা সবাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তভূর্ক্ত বিভিন্ন কলেজে অনার্সের ভর্তি বাতিল করে মূল টান্সক্রিপ্ট নিয়ে এখানে ভর্তি হতে এসেছি। শনিবার সকাল থেকে আশ্বাস দিয়ে দাঁড় করিয়ে রাখলেও আমাদের বিষয় দেয়া হয়নি। প্রশাসনের লোকজনের কাছে লিখিত দিয়েও এর কোন উত্তর আমরা পাইনি।

 

ঢাকা, ২৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ