Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিজের দৃষ্টিপথে তুমি সাফল্যের উচ্চ শিখরে: ইবি ভিসি

প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০১৮, ০০:৫১

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, তোমার নিজের দৃষ্টিপথে তুমি সাফল্যের উচ্চ শেখরে পৌছাতে সক্ষম। তিনি শনিবার বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় তিনি নবীন শিক্ষার্থীদের সামনে খুব আবেগাপ্লুত কন্ঠে বলেন, গত বৃহস্পতিবার মধ্যরাতে যদি স্রষ্টার অশেষ কৃপায় আমি বেঁচে না আসতাম! তবে সবথেকে মিস করতাম যে আমি প্রাণান্ত চেষ্টা করে একই শিক্ষাবর্ষে ৮ টি বিভাগ খুলেছি এবং সেই বিভাগের প্রায় ২৩০০ শিক্ষার্থী ভর্তি করিয়েছি।

সেই সোনামুখগুলো আজকে একসাথে দেখতে পেতাম না। নিজেকে পরম সৌভাগ্যবান মনে হচ্ছে। এই বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী নিজের চোখে দেখার যে কি আনন্দ! কি অপার! অনাবিল স্রোতীয় আনন্দ আজকে আমাদের সমস্ত গ্লানি এবং দু:খ ভুলে যেতে সাহায্য করেছে।

তিনি আরও বলেন, ‘তোমাদের পদচারনায় ইসলামী বিশ্ববিদ্যালয় আজ প্রাণোচ্ছল এবং প্রাণবন্ত হয়ে উঠেছে। তোমরা যে স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে এসেছো তা অবশ্যই পূরণ হবে। আর তোমাদের সেই স্বপ্ন পূরনের স্বাক্ষী ও পাথেয় হবে এই বিশ্ববিদ্যালয়। তোমাদের জন্য আমাদের শুভকামনা। তোমরা তোমাদের অর্জিত জ্ঞান দেশের ও দশের কল্যানে ব্যয় করবে এটাই প্রত্যাশা।’

শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে নবীন বরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠ শেষে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এবং তাদের প্রত্যেকের হাতে স্যুভেনির প্রদান করা হয়। ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজন কমিটির আহবায়ক ও অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. আনোয়ারুল হকের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয় আলোচনা অনুষ্ঠানের মূল পর্ব।

বাংলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. তপন কুমার রায় ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তিয়াশা চাকমার যৌথ সঞ্চালনায় এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ারুল হক স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড.শাহিনুর রহমান, ট্রেজারার ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেন, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, আইআইইআর এর পরিচালক প্রফেসর ড. মেহের আলী, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু, আইন সেল প্রশাসক প্রফেসর ড. রেবা মন্ডল, কেন্দ্রীয় গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, প্রধান মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. এসএম নজরুল ইসলাম, নারী যৌন প্রতিরোধ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. নাসিমা বানু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য শেষে সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে শেষ হয় ওরিয়েন্টেশন প্রোগ্রামের প্রথম পর্ব। অনুষ্টানের দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

 

ঢাকা, ২৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ