Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিষদের নিন্দা ও উদ্বেগ

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০১৮, ২১:৪৫

লাইভ প্রতিবেদক: তিন দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিষদ নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে। রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের নিয়ে গঠিত ‘বিশ্ববিদ্যালয় পরিষদের’ ২৫৫তম সভা অনুষ্ঠিত হয়। এ সভায় ২৪টি বিশ্ববিদ্যালয়ের ভিসি উপস্থিত ছিলেন।

শেকৃবি ভিসির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিরা গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে লাঞ্ছনা ও অবরুদ্ধ করার ঘটনায় উদ্বেগ ও নিন্দা ও ক্প্রষোভ প্কারকাশ করেছে।

ভিসি পরিষদের সভাপতি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন অর রশিদ এ ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত উল্লেখ করেন। তিনি বলেন, কোনো বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা ঘটুক তা আমরা কেউই চাই না। এটা আমাদেরকে আহুত করেছে।

এছাড়া সভায় দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষায় গুচ্ছ পদ্ধতি অবলম্বনের বিষয়েও ভিসিরা আলোচনা করেন বলে জানান কয়েকজন ভিসি।

এ বিষয়ে ভিসি পরিষদের সভাপতি প্রফেসর ড. মো. হারুন অর রশিদ ক্যাম্পাসলাইভকে জানান, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার বিষয়টি নিয়ে আমরা এখনও গবেষণা ও আলোচনা করে যাচ্ছি। তবে কোনো সিদ্ধান্তে উপনীত হতে পারিনি।

অন্যদিকে এধরনের ঘনা আর যাতে কোথাও ঘটতে না পারে সেদিকে খেয়াল রাখতে সংশ্লিস্টদের জানান।

 

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ