Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিকৃবিতে ইনসেপশন সেমিনার

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০১৮, ০২:৪২

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বাংলাদেশ সুইডেন কোলাবরেটিভ প্রজেক্টের আওতায় তিন দিনব্যাপী ইনসেপশন সেমিনার ও ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার হতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার (পরিচালক, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর) বলেন, গবেষণার মাধ্যমে দেশীয় জাতের মুরগ হতে উন্নত জাত তৈরির মাধ্যমে প্রাণীষ আমিষের চাহিদা পূরণ করা সম্ভব।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. মো: নাজমুল হক। প্রজেক্টের লক্ষ্য ও উদ্দেশ্য এবং বাংলাদেশের অর্থনীতিতে এর ভূমিকা সমন্ধে বিস্তারিত বর্ননা করেন সুইডেনের লিংকপিং বিশ্ববিদ্যালয়ের সহযোগী প্রফেসর ড. ডমিনিক রাইট ও পোস্ট-ডক্টরাল ফেলো ম্যানুয়াল আলভারেজ রদ্রিগেজ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যার সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. এটিএম মাহবুব-ই-ইলাহী। বিশেষ অতিথির বক্তৃতায় রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম শোয়েব বলেন, স্থানীয় জাতের উন্নয়ন ছাড়া দীর্ঘমেয়াদী আমিষ পূরণ সম্ভব নয়।

 


ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ