Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"বিশ্ব মানের বিশ্ববিদ্যালয় হবে যবিপ্রবি"

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০১৮, ০১:০০

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভিসি প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেছেন, এই বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্ব মানের বিশ্ববিদ্যালয় করাই আমাদের লক্ষ্য। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের সহযোগিতায় এটা আমরা পারব, ইনশাল্লাহ।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ১১তম বিশ্ববিদ্যালয় দিবস ও শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন এসব কথা বলেন।

প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন বলেন, ‘আমি ঘুমিয়ে ঘুমিয়ে কখনো স্বপ্ন দেখি না। আমি স্বপ্ন দেখি জেগে জেগে। আর যে স্বপ্ন দেখি, তা বাস্তবায়ন করেই ছাড়ি। এই বিশ্ববিদ্যালয়কে একটি গবেষণা নিভর আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলব, এটা আমার স্বপ্ন এবং তা আমি বাস্তবায়ন করবই।’

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ করে ড. মো: আনোয়ার হোসেন বলেন, ‘আজ থেকে তোমরা আমার সন্তান। আমার চিন্তা-চেতনা, ধ্যান-ধারণা সব আমার সন্তানদের ঘিরে। বাবা-মা হিসেবে আমাদের দায়িত্ব আছে, তেমনি তোমাদের সঠিক পথে চলার দায়িত্ব আছে। সুতরাং তোমাদের আগামীর বাংলাদেশ বিনির্মাণে যোগ্য নাগরিক হতে হবে।’

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠানের প্রথম পর্ব সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের করা হয়। বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে স্বাধীনতা সরণি সড়ক হয়ে একাডেমিক ভবন পর্যন্ত আনন্দ শোভাযাত্রা, দুপুর ১২টায় বিশ্বাবিদ্যালয়ের জন্মদিনের কেক কাটা এবং পিঠা উৎসবের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।


অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শেখ আবুল হোসেন। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা পদ্ধতি বিষয়ে ধারণা দেন পরীক্ষা নিয়ন্ত্রক মো: আব্দুর রশীদ। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নির্দেশনা বিষয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো: মীর মোশাররফ হোসেন, আইন-শৃঙ্খলা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. শেখ মিজানুর রহমান, ছাত্রীদের আবাসিক সুবিধা-সুবিধা এবং নিয়ম-কানুন বিষয়ে শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট প্রফেসর ড. মো: আনিছুর রহমান এবং ছাত্রদের আবাসিক নিয়ে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. মো: ইকবাল কবীর জাহিদ বিশদ ধারণা দেন।

পরে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের সাতটি অনুষদের ডিনগণ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. মীর মোশারফ হোসেন।

বিশ্ববিদ্যালয় দিবস ও নবীন বরণ অনুষ্ঠান শুরু হয় বিকেল সাড়ে তিনটা থেকে।বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কনসার্ট এ সংগীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী বাপ্পা মজুমদার, মোল্লা বাবু, নাজু আকন্দ এবং সিলভী।

এর আগে রাতভর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর বিভাগ অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের রাস্তায় মনোমুগ্ধকর আল্পনায় আঁকেন। যা অতিথিদের দৃষ্টি কাড়ে। এ ছাড়া পিঠা উৎসবেও অতিথিরা যোগ দিয়ে নানা স্বাদের পিঠার স্বাদ নেওয়ার সুযোগ পান। মোটকথা পুরো দিনই আনন্দ-উৎসেবে মেতে ছিল বিশ্ববিদ্যালয় পরিবার।

 


ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ