Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জবি'তে ছাত্রফ্রন্টের মানববন্ধন

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০১৮, ০০:১৭

জবি লাইভ: সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার উদ্যোগে ক্যান্টিনে খাবারের দাম কমানোসহ মান বাড়ানো এবং বাসের ডাবল ট্রিপ চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেরাব আজাদের সভাপতিত্বে ও স্কুল সম্পাদক সমিত ভৌমিকের পরিচালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকার, অর্থ সম্পাদক প্রসেনজিৎ সরকার।

মানববন্ধনে বক্তারা বলেন, “দীর্ঘ দিন যাবৎ ক্যাম্পাসে শিক্ষার্থীদেও পক্ষ থেকে আমরা ক্যান্টিনে খাবারের দাম কমানো ও মান বাড়ানোর কথা বলে আসছি। তখন প্রশাসন প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের সাথে ক্যান্টিন নিয়ে আলোচনায় বসে।

প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো প্রশাসনের কথামত সকল বিশ্ববিদ্যালয়ের খাবারের রেডচার্ট দেয়া সত্ত্বেও ট্রেজারারের নেতৃত্বে গঠিত টিম ক্যান্টিনে খাবারের দাম কমানোসহ মান বাড়ানোর ব্যাপারে কোনো উদ্যোগ নেয়নি। তাই অবিলম্বে ক্যান্টিনে পর্যাপ্ত ভর্তুকিসহ ২০ টাকায় ডাল-ভাত-ডিমের ব্যবস্থা করতে হবে।”

বক্তারা আরো বলেন,“আবাসন সুবিধা না থাকায় শিক্ষার্থীরা ঢাকার বিভিন্ন জায়গায় অবস্থান করে। কিন্তু পরিবহন সুবিধা ভোগ করতে পাওে মাত্র ৭ ভাগ শিক্ষার্থী। অথচ গত ১০ বছওে শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকেই পরিবহন খাতে ৮ কোটি টাকা আদায় করা হয়েছে। ভাড়া বাসের খরচ নিজস্ব বাসের চেয়ে ২.৫ গুণ বেশি হওয়ার পরও নিজস্ব বাস কেনার দাবি বারবার উপেক্ষিত হয়ে আসছে।

অপরদিকে বিভিন্ন সময়ে গণপরিবহনের কর্মচারীদের সাথে শিক্ষার্থীদেও বাক-বিতন্ডার মতো অস্বস্তিকর পরিবেশের সম্মুখীন হতে হয়। সেই ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে, শিক্ষার্থীদেও সুবিধার্থে বাসের ডাবল ট্রিপ চালু করা এখন সময়ের দাবী। তাই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অনতিবিলম্বে বাসের ডাবল ট্রিপ চালু করতে হবে।

অন্যথায়, শিক্ষার্থীদের সাথে নিয়ে দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।”

 

ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ